আমিনপুরের বিভিন্ন মন্দির পরিদর্শন করলেন আ.লীগের কেন্দ্রীয় নেতা উজ্জ্বল

পাবনার সুজানগর উপজেলার আমিনপুরের বিভিন্ন মন্দির পরিদর্শন করলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির তথ্য ও গবেষণা বিষয়ক উপ কমিটির সদস্য ও পাবনা-২ (সুজানগর-বেড়ার একাংশ) আসনের মনোনয়ন প্রত্যাশী কামরুজ্জামান উজ্জ্বল।

এ সময় তিনি সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের নেতাদের সঙ্গে মতবিনিময় করেন। দ্বিতীয় দিনের মতো রবিবার (২ অক্টোবর) বিকেল থেকে রাত ৮টা পর্যন্ত দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে আমিনপুরের সাগরকান্দি ইউনিয়নের মুরারীপুরের হালদারবাড়ি কালিবাড়ী মন্দির, উপর বাড়োয়ারি কালি মন্দির, কুদ্দারপাড়া সার্বজনীন মন্দির, গোবিন্দপুর পন্ডিতবারি মন্দির ও কুন্ডুপাড়া বারোয়ারী দূর্গা মন্দির বিভিন্ন মন্দির পরিদর্শন এবং মতবিনিময় করেন।

কামরুজ্জামান উজ্জ্বল বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শই হল অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়া। আজকে তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার হাত ধরে সেই বাংলাদেশ এগিয়ে চলছে।

উন্নয়নের সঙ্গে অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠিত হয়েছে। এই ধারাবাহিকতা অব্যাহত রাখতে হলে শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করতে হবে এবং আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে।

রাজশাহ বিশ্ববিদ্যালয়ের সাবেক এই ছাত্রলীগ নেতা বলেন, ধর্ম যার যার উৎসব সবার। ঈদের মতোই দুর্গাপূজা শুধু হিন্দু সম্প্রদায়ের উৎসবই নয়, এটি এখন সার্বজনীন উৎসব। কারণ বাংলাদেশের মানুষ অসাম্প্রদায়িক মানুষ, বঙ্গবন্ধু ও শেখ হাসিনার আদর্শের মানুষ।

বঙ্গবন্ধুর পর শেখ হাসিনাই সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ গড়েছেন। ফলে সব ধর্ম ও বর্ণের মানুষের সমান অধিকার নিশ্চিত হয়েছে। মানুষ তাদের ধর্ম কর্ম সঠিকভাবে পালন করতে পারছে।

তিনি আরো বলেন, এই সার্বজনীন পূজা নির্বীর্ণভাবে সম্পন্ন করতে আমাদের আশা ভরসার প্রতীক জননেত্রী শেখ হাসিনা আমাদের নির্দেশ দিয়েছেন। নেতাকর্মীদের যার যার অবস্থান থেকে এই উৎসব যাতে অত্যন্ত সুষ্ঠু ভাবে শেষ হয় সেই নির্দেশনা প্রকাশ করেছেন। তিনি একটি শক্তিশালী রাষ্ট্র গঠন করেছেন, অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তুলেছেন।

এজন্য আজকে আমাদের সংখ্যালঘু ভাইদের কোন ধরনের শঙ্কা বা আশঙ্কা করতে হয় না। তারা অত্যন্ত উৎসবের আমেজে তাদের পূজা করে থাকে।

এসময় সাগরকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানশাহিন চোধুরী, সাগরকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তোফায়েল আহমেদ, উপজেলা ছাত্রলীগের সভাপতি জায়েদুল ইসলাম তমাল, সাধারণ সম্পাদক শেখ তুষার আহমেদ সহ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের কয়েক শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

মাসুদ/বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর