আমি মুসলিম কিন্তু মানবধর্মে বিশ্বাসী: আইভী

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেছেন, আমি বহুবার বলেছি আমার ধর্ম মানবধর্ম। আমি মুসলিম কিন্তু মানবধর্মে বিশ্বাসী। কারণ আমার বাবা আমাকে ছোটবেলা থেকে তাই শিখিয়েছেন।

রোববার (২ অক্টোবর) দুপুরে নারায়ণগঞ্জ শহরের বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শনকালে তিনি এ কথা বলেন। আজ তিনি শহরের বিভিন্ন পূজামণ্ডপে গিয়ে হিন্দু ধর্মালম্বীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

আইভী বলেন, আমি হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খ্রিস্টান সবাইকে নিয়ে জাতি, ধর্মের ঊর্ধ্বে উঠে মানবধর্মে বিশ্বাসী হয়ে কাজ করছি। দীর্ঘদিন আমি আপনাদের জন্য কাজ করছি। আপনাদের ভোটে নির্বাচিত হচ্ছি বারবার। আমি অহিংস রাজনীতিতে বিশ্বাস করি বলেই আমি আপনাদের ভালোবাসা নিয়ে হাজারো ঝাড় -ঝাপটার মধ্যে দাঁড়িয়ে আছি।

তিনি বলেন, মা প্রতিবছর আসে, আর্শীবাদ করে যায়। সব অন্যায়-অবিচার এবং অত্যাচারের বিরুদ্ধে যেভাবে উনি আমাদের সাহস যোগান আমরা সেই মায়ের সাহস নিয়ে সাহসী হতে চাই, নারায়ণগঞ্জে সেভাবে কাজ করতে চাই। তবে আমাদের ঘরের যে মা আছে সেই মা ই আমাদের দূর্গা মা। এই মার মধ্যে যে দূর্গা মাকে না দেখবে সে জীবনে আর কিছুই দেখলো না। কারণ মা আমাদের সব।

মেয়র আইভী আরও বলেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন শ্মশান, কবরস্থান, খ্রিস্টানদের সমাধিক্ষেত্র নিয়ে একসঙ্গে কাজ করছে। মসজিদ, মন্দির, খেলার মাঠ, ঈদগাহ সব কাজ একসঙ্গে করতে চাচ্ছি। মিশনে টুকটাক কাজ করেছি। সেরকম কিছু না। অল্প কাজ করেছি। আপনাদের কাছে আমার হাজার অনুরোধ আমার জন্য আর্শীবাদ করবেন।

এসময় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আদিনাথ বসু, সিটি করপোরেশনের ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ, ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শওকত হাসেম শকু ও ১৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর অসিত বরণ বিশ্বাসসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর