সবকিছুই নতুন মনে হচ্ছে সাফজয়ী মারিয়াদের

দীর্ঘ দুই মাস পর নিজেদের গ্রাম কলসিন্দুরে ফিরেছেন সাফজয়ী ৮ ফুটবলার। ফেরার পথে ফুলেল শুভেচ্ছা আর মানুষের ভালবাসা পেয়ে তারা সিক্ত। গতকাল শুক্রবার সন্ধ্যায় ধোবাউড়া উপজেলা পরিষদে যান মারিয়া-সানজিদারা। উপজেলা পরিষদ ও প্রশাসনের পক্ষ থেকে আদিবাসী নৃত্য ও গানের তালে মেয়েদের বরণ করে নেয়া হয়।

এসময় একটি গণসংবর্ধনারও আয়োজন করা হয়। যেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুইডেনের রাষ্ট্রদূত আলেকজান্ডা বার্গ বন লিন্ডে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফৌজিয়া নাজনীনের সভাপতিত্বে এতে আরও উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ডেভিট রানা চিসিম, ভাইস চেয়ারম্যান আবুল ফজল প্রমূখ। এছাড়াও ফুটবলারদের অভিভাবকরা উপস্থিত থেকে দেখেছেন তাদের কন্যাদের প্রতি নিজ উপজেলার মানুষের ভালোবাসা। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দিতে গিয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন ফুটবল কন্যারা। মারিয়া মান্ডা বলেন, ‘এই উপজেলার মাটি আমাদের শরীরে লেগে আছে। এই মাটিতেই আমরা বড় হয়েছি। অনেকবার এসেছি উপজেলা পরিষদ চত্বরে। কিন্তু আজ সবকিছুই যেন নতুন মনে হচ্ছে। নিজ ভূমিতে এতো ভালোবাসা পাবো ভাবতেও পারিনি।’

মারিয়া আরও বলেন, ‘আপনাদের সমর্থন ও ভালোবাসার কারণে আমরা বাংলাদেশের নাম উজ্জ্বল করতে পেরেছি। আপনাদের অকুণ্ঠ সমর্থনের কারণে আমরা আজ এ পর্যায়ে আসতে পেরেছি। আমরা আপনাদের ভালোবাসা ও সমর্থন সবসময়ই চাই।’ অনুষ্ঠানে উপজেলা পরিষদ ও প্রশাসনের পক্ষ থেকে আটজন খেলোয়াড় ও তাদের কোচকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। এছাড়া প্রত্যেক ফুটবলারকে ৫০ হাজার করে টাকা দেওয়া হয়।

এর আগে শুক্রবার সকালে পুলিশের সংবর্ধনা শেষে দুপুর ২ টায় ময়মনসিংহ শহর থেকে হালুয়াঘাটের উদ্দেশে রওনা হন আট নারী ফুটবলার। বিকেলে হালুয়াঘাট যান সানজিদা-মারিয়ারা। সেখানে তাদের বরণ করে নেন স্থানীয় সংসদ সদস্য জুয়েল আরেং। তার পক্ষ থেকেও সাফজয়ী ফুটবল কন্যাদের সংবর্ধনা দেওয়া হয়। এরপর জুয়েল আরেং এমপির গাড়িতেই আট নারী ফুটবলার রওনা হন নিজেদের উপজেলা ধোবাউড়ার উদ্দেশে।

বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর