জেলের জালে ৩৩ কেজি ওজনের ভোল মাছ, ১১ লক্ষ ৫০ হাজার টাকায় বিক্রি

মধ্য সাগরে ধরা পড়ল ৩৩ কেজি ওজনের একটি দুর্লভ ‘ভোল মাছ’। রোববার রাতে পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলার তেলিখালী ইউনিয়নের জুনিয়া গ্রামের বাদল মাজীর ‘মায়ের দোয়া’ নামে একটি ফিশিং বোর্ডের জেলেদের জালে মাছটি ধরা পড়ে।

মঙ্গলবার রাতে ইন্দুরকানী উপজেলার পাড়েরহাট মৎস্য বন্দরের মোহাম্মদ জাহীদ হোসেনের আড়তে মাছটি নিয়ে যাওয়া হয়। বুধবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে মাছটি দেখার জন্য উৎসুক মানুষের ভিড় জমে ওঠে।

পাড়েরহাট মৎস্য আরতের মালিক মোঃ জাহীদ জানান, মধ্য সাগরে রোববার রাতে জালে ৩৩ কেজি ওজনের হাইতা ভোল মাছটি ধরা পড়ে তবে স্থানীয় ব্যবসায়ীরা দাম কম বলায় এবং মাছটির সঠিক মূল্য না পাওয়ায় ট্রলারের মালিক মাছটি এখান থেকে নিয়ে গেছেন।

সুত্রে জানা যায়, ভোল মাছটির বাজার মূল্য ১৫ থেকে ২৭ লক্ষ টাকা দাম থাকলেও নানান লোকে ঝামেলা করায় আজ সন্ধ্যায় ১১ লক্ষ ৫০ হাজার টাকায় পাড়েরহাটের এক স্থানীয় ব্যবসায়ীর কাছে মাছটি বিক্রি করা হয়েছে।

উপজেলা মৎস্য কর্মকর্তা জুলফিকার আলী জানান, সাগরে মাছ ধরার ওপর বিভিন্ন ধরনের সরকারি নিষেধাজ্ঞা যথাযথভাবে পালন হওয়ায় মাছগুলো বড় হওয়ার সুযোগ পাচ্ছে। আবার বড় মাছ জেলেদের জাল বা বড়শিতে আটকা পড়লে সবাই দেখে আনন্দ পান। তেমনি জেলেরাও ভালো দাম পাচ্ছেন।

নাছরুল্লাহ/বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর