সোনারগাঁয়ে সাংবাদিকদের আক্রমণের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ উপজেলার সোনারগাঁ সাব-রেজিস্ট্রি অফিসে প্রায় ২৭ লাখ টাকা সরকারি রাজস্ব ফাঁকির সংবাদ সংগ্রহকালে সাংবাদিকদের বাধা ও আক্রমণের প্রতিবাদে সোনারগাঁ উপজেলা ও সোনারগাঁও প্রেসক্লাবের সামনে মানববন্ধন করা হয়।

বুধবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে নারায়ণগঞ্জ জেলা ও সোনারগাঁ উপজেলার গণমাধ্যম কর্মীদের সম্মিলিত উপস্থিতিতে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে উপস্থিত সাংবাদিকরা বলেন, সাংবাদিকদের হুমকি-ধমকি দিয়ে অন্যায়ের বিরুদ্ধে কলম বন্ধ করা যাবে না। জীবন বাজি রেখেই আমরা সমাজের অসঙ্গতিগুলো তুলে ধরি। আজ সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করায় আমাদের সহকর্মীদের প্রাণনাশের হুমকির সম্মুখীন হতে হচ্ছে, বাংলাদেশ সরকারকে প্রায় ২৭ লক্ষ টাকার রাজস্ব ফাঁকির সংবাদ সংগ্রহ করতে গেলে বাধা, আক্রমণের পর প্রাণনাশের হুমকি দেওয়া হয়। যা সাংবাদিক সমাজ কোনোভাবেই মেনে নিতে পারে না। হুমকিদাতা একাধিক মামলার আসামি, সাব রেজিস্ট্রেরি অফিসের ভেন্ডারদের সেক্রেটারি শহীদ সরকার ও দলিল লেখকমাহবুবুর রশিদ নয়নেকে অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন। বক্তারা আরো বলেন, আগামী ২৪ ঘন্টার মধ্যে শহীদ সরকার ও মাহবুবুর রহমান রশিদ নয়নকে গ্রেফতার করা না হলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে আবারো মানববন্ধন করা হবে।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ শেষে বিক্ষোভ মিছিলটি সোনারগাঁও প্রেসক্লাব থেকে সোনারগাঁ উপজেলা চত্বরে হয়ে উপজেলা নির্বাহী অফিসারের কক্ষে একটি স্মারকলিপি দিয়ে মানব বন্দন ও প্রতিবাদ সমাবেশ শেষ হয়।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে উপস্থিত ছিলেন, ভিপি পারভেজ, সভাপতি ঈশাখা প্রেসক্লাব, মনির হোসেন সোনারগাঁও প্রেসক্লাব,মাজহারুল ইসলাম আনন্দ টিভি সোনারগাঁ প্রতিনিধি, সিরাজুল ইসলাম সিরাজ, মেঘলা টিভির সম্পাদক, জহিরুল ইসলাম মৃধা, মাসুম আহমদ, শাহরুখ আহাম্মেদ, দৈনিক গণকন্ঠ, মোক্তার হোসেন, ভোরের সময়, ফাহাদুল ইসলাম, দৈনিক আমার সময়, দেলদুয়ার হোসেন, দৈনিক প্রভাতী খবর, আঃ করিম, সাধারণ সম্পাদক ঈশাখা প্রেসক্লাব, আনিসুর রহমান, দৈনিক শুভ দিন, জহিরুদ্দিন রাজিব, দৈনিক অগ্নি শিখা, শামিম হোসেন, মোঃ আজাদ, রুদ্রবার্তা, মোসাং কুমকুম, দৈনিক রুদ্রবার্তাসহ সোনারগাঁ ও নারায়ণগঞ্জ জেলার উপস্থিত বিভিন্ন অনলাইন মিডিয়া ও প্রিন্টিং মিডিয়।

মীযানুর/বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর