দেবহাটায় কিশোরীদের সচেতনতামূলক প্রশিক্ষণ

দেবহাটায় কিশোরীদের সচেতনতামূলক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। বুধবার উপজেলার সখিপুর মাধ্যমিক বিদ্যালয়ে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিপি) আয়োজনে দারিদ্র মহিলাদের জন্য সমন্বিত পল্লী কর্মসংস্থান সহায়তা প্রকল্প (ইরেসপো) ২য় পর্যায়ের উদ্যোগে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সখিপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ তহিরুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী। উপস্থিত ছিলেন দেবহাটা উপজেলা বিআরডিপি’র সহকারী পল্লী উন্নয়ন অফিসার (ইরেসপো) সোহরাব হোসেন, মাঠ সংগঠক ফরিদা ইয়াসমিন, হুমায়ন গাজী, হিসাব সহকারী আসাদুজ্জামান, বিদ্যালয়ের সহকারী শিক্ষক সাহিনা আখতার, ফারুক হোসেন প্রমুখ।

প্রশিক্ষনে বাল্যবিবাহ প্রতিরোধের উপায় এবং বাল্যবিবাহের কুফল সম্পর্কে আলোচনা করা হয়। এছাড়া প্রজজন স্বাস্থ্য সুরক্ষায় পরামর্শ ও সঠিক ভাবে উপায়ে সম্পন্ন করার বিষয়ে শিক্ষা দেওয়া হয়। পরে ইরেসপো প্রকল্পের আওতায় ১০০জন ছাত্রীর মাঝে স্যানিটারি ন্যাপকিন প্রদান করা হয়। এছাড়া এই শিক্ষার্থীদের সমন্বয়ে মাসে প্রত্যেকে ২শত টাকা জমা প্রদান করে। সরকার ওই ছাত্রীদের কল্যাণে আরো ৪শত টাকা প্রদান করে মোট ৬শত টাকা সঞ্চয়ী উপহার দেয়। যা এককালীন পাবে ওই একশত ছাত্রী।

খায়রুল/বার্তাবাজার/কা.হা

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর