বার্তা বাজারে সংবাদ প্রকাশের পর পল্লীবিদ্যুৎ বাসস্ট্যান্ড এলাকায় উচ্ছেদ অভিযান

মাল্টিমিডিয়া অনলাইন পোর্টাল বার্তা বাজার ডট কম এ সংবাদ প্রকাশের পর ঢাকার সাভার উপজেলার আশুলিয়া থানাধীন পল্লী বিদ্যুৎ বাসস্ট্যান্ড এলাকায় উচ্ছেদ অভিযান পরিচালিত হয়েছে। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে আশুলিয়ার পল্লীবিদ্যুৎ বাসস্ট্যান্ড এলাকায় আশুলিয়া থানার অফিসার ইনচার্জ (ভারপ্রাপ্ত) জিয়াউল ইসলামের নেতৃত্বে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

এর আগে, গত ২০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে বার্তা বাজারে ‘পল্লী বিদ্যুৎ বাসস্ট্যান্ডের মহাসড়কের ফুটপাত-সার্ভিস লেন ব্যবসায়ীদের দখলে!’ শিরোনামে একটি টেক্সট নিউজ এবং একটি ভিডিও নিউজ প্রকাশিত হয়। এরই ধারাবাহিকতায় আজ (মঙ্গলবার) ঢাকা জেলা পুলিশ ও সাভার হাইওয়ে থানার সমন্বয়ে পরিচালিত অভিযানের দ্বারা ফুটপাত ও লোকাল লেন দখল করা প্রায় ৫ শতাধিক দোকান উচ্ছেদ করা হয়।

আশুলিয়া থানার অফিসার ইনচার্জ (ভারপ্রাপ্ত) জিয়াউল ইসলাম জানান, শুধু থানা পুলিশের পক্ষে উচ্ছেদ অভিযান চালানো সম্ভব নয়। তাই আশুলিয়া থানা পুলিশ, সাভার হাইওয়ে পুলিশ এবং ঢাকা জেলা পুলিশের ট্রাফিক বিভাগের সমন্বয়ে এ অভিযান পরিচালনা করা হয়েছে। কিন্তু স্থানীয় জনপ্রতিনিধিরা যদি সচেতন না হয় তাহলে এ অভিযান ফলপ্রসূ হবে না। তাহলে আজকে উচ্ছেদ করলেও আগামীকাল আবার দখল হয়ে যাবে। কারণ স্থানীয় জনপ্রতিনিধি ও নেতাদের যোগসাজশেই ফুটপাত দখল করে দোকান বসানো হয়।

উচ্ছেদ অভিযানে এসময় আশুলিয়া থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) আব্দুর রাশিদ, সাভার হাইওয়ে থানার উপ-পরিদর্শক আব্দুর রহিম, আশুলিয়া থানার উপ-পরিদর্শক আল মামুন কবির, উপ-পরিদর্শক মো. ইউনুছ আলী এবং ঢাকা জেলা ট্রাফিক পুলিশের সার্জেন্ট আমিনুল ইসলামসহ বিপুল সংখ্যক পুলিশ সদস্য উপস্থিত ছিলেন।

তবে বিকালে অভিযানের পর রাতে আবারও অস্থায়ীভাবে ভ্যানে করে কিছু কিছু দোকানপাট আবারও একই জায়গায় বসতে দেখা গেছে।

মামুন/বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর