ঢাবিতে ছাত্রদল নিজেরাই মারামারি করেছে: সনজিত

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস দাবি করেছেন, ছাত্রদলের ওপর যে হামলা হয়েছে, এতে ছাত্রলীগের কোনো নেতাকর্মী জড়িত ছিলেন না। ‘জয় বাংলা’ স্লোগান দিয়ে ছাত্রদল নিজেরাই মারামারি করেছে।

সনজিত আরও বলেন, ছাত্রদল অছাত্রদের সংগঠন। তাদের কর্মসূচি নিয়ে আমাদের কোনো মাথাব্যথা নেই। আমরা আজকে শিক্ষার্থীদের বিভিন্ন দাবি নিয়ে উপাচার্যকে স্মারকলিপি দিয়েছি। আমাদের সব নেতাকর্মী এখানেই ছিল।

তিনি বলেন, তারা যেখানেই মার খায়, ধরপাকড়ের শিকার হয়, মনে করে ছাত্রলীগ তাদের মেরেছে। আমরা শুনেছি তারা নীলক্ষেত মোড়ে রাস্তাঘাট আটকে দিয়েছিল। জনতার সঙ্গে সাধারণ ছাত্ররা তাদের গণধোলাই দিয়েছে। এখানে ছাত্রলীগের দায় কেন হবে, ওরা মিথ্যাচার করছে। এখানে ছাত্রলীগের বিন্দুমাত্র সম্পৃক্ততা নেই।

ঢাবি ছাত্রলীগ সভাপতি বলেন, আমার কাছে তথ্য রয়েছে ছাত্রদলের ছয়টি গ্রুপ। তারা নিজেরা প্রতিহিংসা করে জয় বাংলা, জয় বঙ্গবন্ধু স্লোগান দিয়েছে। তাছাড়া ‘জয় বাংলা’ এখন জাতীয় স্লোগান। ছাত্রদল করে বলে জয় বাংলা বলতে পারবে না, এটা ঠিক না। ছাত্রলীগকে কলুষিত করার জন্য ওরা ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ স্লোগান দিয়ে নিজেরাই মারামারি করেছে।

এর আগে, বিকেল সাড়ে ৪টার দিকে ঢাবিতে ছাত্রদল-ছাত্রলীগের মধ্যে সংঘর্ষ হয়। ওই সময় ছাত্রলীগ কর্মীদের রড ও লাঠির আঘাতে ঢাবি ছাত্রদলের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম গুরুতর আহত হন। এ ছাড়া আরও ৫-৬ জন নেতাকর্মী আহত হয়েছেন। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান ছাত্রদলের অন্য কর্মীরা।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর