নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করলেন এমপি মমতাজ!

মানিকগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করে আওয়ামী লীগের প্রার্থী গোলাম মহিউদ্দিনকে সমর্থন জানিনে ভোটারদের কাছে ভোট চাইলেন মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য মমতাজ বেগম।

আজ জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী গোলাম মহিউদ্দীনের গ্রামের বাড়িতে জাতিসংঘের ঘোষণা অনুযায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিশ্বের দ্বিতীয় সেরা প্রধানমন্ত্রী হিসেবে ঘোষণা করায় আলোচনা সভা ও দোয়া মাহফিলের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত হয়ে গোলাম মহিউদ্দীনের আনারস প্রতীকের জন্য হরিরামপুর উপজেলার সকল চেয়ারম্যান ও ইউপি সদস্যদের কাছে ভোট চাইতে দেখা যায়। এবং আগামী কাল সিংগাইরে আলোচনা সভাতেও মহিউদ্দীনের পক্ষে ভোট চাইবেন বলেও সবাইকে কথা দেন তিনি।

উল্লেখ্য,নির্বাচন কমিশনের আচরণ বিধিমালার ২২ নম্বর ধারায় বলা হয়েছে, সরকারি সুবিধাভোগী অতি গুরুত্বপূর্ণ ব্যক্তি এবং সরকারি কর্মকর্তা-কর্মচারীরা নির্বাচনপূর্ব সময়ে নির্বাচনী এলাকায় প্রচারণায় বা নির্বাচনী কার্যক্রমে অংশ নিতে পারেন না। অতি গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে সংসদ সদস্যদের ক্ষেত্রেও এই নিষেধাজ্ঞা প্রযোজ্য।

বিধিমালায় আরও বলা হয়েছে, নির্বাচন পূর্ব সময়ে কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী বা তার পক্ষে অন্য কোন ব্যক্তি, সংস্থা বা প্রতিষ্ঠান নির্বাচনি কাজে সরকারি প্রচারযন্ত্র, সরকারি যানবাহন, অন্য কোন সরকারি সুযোগ সুবিধা ভোগ এবং সরকারি কর্মকর্তা বা কর্মচারীদের ব্যবহার করতে পারবে না।এই বিধিমালা লঙ্ঘন শাস্তিযোগ্য অপরাধ।

এ সময়, হরিরামপুর, ঘিওর ও শিবালয় উপজেলা পরিষদের চেয়ারম্যানসহ হরিরামপুর উপজেলার সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউপি সদস্যরা উপস্থিত ছিলেন।

মানিকগঞ্জ জেলা নির্বাচন অফিসার শেখ মুহাম্মদ হাবিবুর রহমান বার্তা বাজারকে বলেন, “এই বিষয়টি আমরা জানি না।কেউ যদি জানায় বা অভিযোগ দেয় ব্যবস্থা নেয়া হবে।তবে নির্বাচনী আইন অনুযায়ী কোনো এমপি নির্বাচনী প্রচারনা চালাতে পারে না”।

সজল/বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর