নোংরা পরিবেশে খাবার তৈরি, দেড় লাখ টাকা জরিমানা

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) নগরীর আগ্রাবাদ এলাকায় জামান রেস্টুরেন্টেকে দেড় লাখ টাকা সহ বেশ কিছু অনিয়মের কারণে আরো ৪ প্রতিষ্ঠানকে ৩৯ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

ভোক্তা অধিদফতরের উপ পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ বলেন, জনগণের স্বাস্থ্য সেবা নিশ্চিত করার লক্ষ্য ভোক্তা অধিদফতর সকাল সাড়ে দশটার দিকে নগরীর আগ্রাবাদ এলাকায় কয়েকটি রেস্টুরেন্ট ও ডিপার্টমেন্টাল স্টোরে অভিযান পরিচালনা করে। এ সময় জামান রেস্টুরেন্টকে অননুমোদিত রং, কেমিক্যাল মিশিয়ে নোংরা ও অপরিস্কার পরিবেশে খাবার তৈরি ও সংরক্ষণের দায়ে দেড় লাখ টাকা জরিমানা করা হয়। সেই সাথে জননী ডিপার্টমেন্টাল স্টোর নামে আরেকটি প্রতিষ্ঠানে মেয়াদোত্তীর্ণ শিশু খাদ্য ও অননুমোদিত কসমেটিকস সংরক্ষণের প্রমাণ পাই। তাই প্রতিষ্ঠানটিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তাছাড়া বিভিন্ন অপরাধে আগ্রাবাদ এক্সেস রোডে অবস্থিত বনফুল, ফার্মভিলে ও আলম ফার্মেসী নামে আরও তিন প্রতিষ্ঠানকে ১৯ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে সার্বিকভাবে সহযোগিতা করেন জেলা কার্যালয়ের সহকারি পরিচালক নাসরিন আক্তার, বিভাগীয় কার্যালয়ের সহকারি পরিচালক আনিছুর রহমান ও দিদার হোসেন, স্থানীয় পুলিশ কর্মকর্তাগণ।

হুমায়ুন/বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর