কাল সকাল পর্যন্ত হতে পারে মাঝারি থেকে ভারি বর্ষণ

আবহাওয়া অধিদফতর জানিয়েছে রংপুর বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়া ও বিজলী চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরণের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরণের ভারি বর্ষণ হতে পারে।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকাল থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এই তথ্য জানানো হয়। আগামি ৩ থেকে ৪ দিন বৃষ্টিপাতের প্রবণতা কম থাকতে পারে। আগামি মাসের প্রথম দিকে বৃষ্টিপাতের প্রবণতা কিছুটা বাড়তে পারে বলেও জানায় আবহাওয়া অফিস।

পূর্বাভাসে আরও বলা হয়, মৌসুমী বায়ুর অক্ষ উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বাড়তি অংশ উত্তরপশ্চিম বাঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র মাঝারি অবস্থায় রয়েছে।

আজ সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় নিকলিতে সর্বোচ্চ ৪০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এছাড়াও কুমিল্লায় ৩১, হাতিয়ায় ২৫, টাঙ্গাইলে ১৯ ও বদলগাছীতে ১৭ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এ সময় ঢাকায় ২০ মিলিমিটার বৃষ্টি হয় বলেও আবহাওয়া অফিস জানায়।

গত ২৪ ঘণ্টায় রাজশাহীতে সর্বোচ্চ তাপমাত্রা ৩৬ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস এবং কুমিল্লায় সর্বনিম্ন ২৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এ সময় ঢাকায় সর্বোচ্চ ৩৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। আগামী ২৪ ঘণ্টায় সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানানো হয় আবহাওয়ার পূর্বাভাসে।

বলা হয়, ঢাকায় আজ সূর্যাস্ত সন্ধ্যা ৫ টা ৫০ মিনিটে এবং আগামিকাল সূর্যোদয় ভোর ৫ টা ৪৯ মিনিটে হবে।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর