শেরপুরে গাছের সাথে এ কেমন শত্রুতা!

বগুড়ার শেরপুরের খানপুর ইউনিয়নের গজারিয়া গ্রামে বিরোধপূর্ণ তিন বিঘা জমিতে লাগানো গাছের চারা রাতের অন্ধকারে ভেঙ্গে ডোবা ও ধান ক্ষেতের বিভিন্ন স্থানে ফেলে দেওয়ার অভিযোগ উঠেছে মংলা বক্স ফকির (৫০), সোহরাব ফকির (৬৫), নজরুল ফকির (৩৮) ও লুৎফর রহমান ফকির (৪৩) এর বিরুদ্ধে শেরপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগের সূত্রে জানা যায়, উপজেলার খানপুর ইউনিয়নের গজারিয়া গ্রামের মৃত রোস্তম আলী ফকিরের ছেলে মোঃ আব্দুল কূদ্দুস ফকির পৈতৃক সুত্রে ও কবলা রেজিস্ট্রি মালিকানা প্রাপ্ত হয়ে ৩ বিঘা জমি চাষাবাদ করে আসছিল। এদিকে সেই জমির ভুয়া মালিকানা দাবী করে দীর্ঘদিন ধরে বিরোধে জড়িয়ে পরে প্রতিপক্ষের মংলা বক্স ফকির ও সোহরাব ফকিররা। জমিদখল করতে তারা নানা ভাবে কুদ্দুস ফকিরকে ভয়ভীতি ও হুমকি ধামকি দিয়ে আসছিল। এ বিষয় নিয়ে জমির প্রকৃত মালিক ও প্রতিপক্ষের মধ্যে আইনজীবী ও থানা পুলিশের মাধ্যমে বেশ কয়েকবার সালিশী বৈঠক হয়। এসব বৈঠকের সিদ্ধান্ত জমির প্রকৃত মালিক কুদ্দুস ফকিরের পক্ষে বলবৎ থাকে।

এদিকে জমির মালিক তার দখলকৃত ৩ বিঘা জমিতে গত ২৫ সেপ্টেম্বর রোববার সকালে বনজ ও ফলোজ গাছের বিভিন্ন জাতের প্রায় ৭৫০ টি চারা রোপন করেন। ২৬ সেপ্টেম্বর সোমবার দিবাগত রাতের কোন এক সময়ে প্রতপক্ষরা তিন বিঘা জমিতে লাগানো গাছের চারা ভেঙ্গে ফেলা এবং উপড়ে ফেলে। এ ঘটনায় ২৭ সেপ্টেম্বর মঙ্গলাবার সকালে কুদ্দুস ফকির বাদি হয়ে প্রতিপক্ষ মংলা বক্স ফকির, সোহরাব ফকির, নজরুল ফকির ও লুৎফর রহমান ফকিরের বিরুদ্ধে শেরপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

এ প্রসঙ্গে শেরপুর থানার অফিসার ইনচার্জ মোঃ আতাউর রহমান খোন্দকার বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর