পৈত্রিক সম্পত্তি থেকে বোনকে বঞ্চিত করতে নির্যাতন

পিরোজপুর সদর উপজেলার দক্ষিণ কৃষ্ণনগর গ্রামে পৈত্রিক সম্পত্তি থেকে বড় বোনকে বঞ্চিত করার জন্য নির্যাতনের অভিযোগ উঠেছে আপন ভাইয়ের বিরুদ্ধে। এঘটনায় পিরোজপুর সদর থানায় লিখিত অভিযোগ করেছে ভূক্তভোগী বোন নারগিস আক্তার (৪২)। নারগিস ওই গ্রামের মৃত মোদাচ্ছের আলী হাওলাদার এর মেয়ে। তিন ভাই বোনের মধ্যে সে দ্বিতীয়।

লিখিত অভিযোগে নারগিস জানান, বাবার মৃত্যুর পর সে পৈতৃক সম্পত্তির উত্তরাধীকারী হন এবং সেই জমি তার নামে রেকর্ডও হয়। এছাড়া ওই জমির মিউটেশনও নারগিস তার নিজ নামে সম্পন্ন করেছে। এরপরও তার ছোট ভাই মোঃ ইলিয়াস হাওলাদার (৪০) পৈত্রিক সম্পত্তির একটি অংশ জোরপূর্বক তার দখলে রেখেছে। এ বিষয়ে একাধিকবার সালিশ বৈঠক হলেও ইলিয়াস সেখানে উপস্থিত না হয়ে জোরপূর্বক জমিটি তার দখলে রেখেছে।

এরপর গত শনিবার দুপুরে নারগিসের জমিতে থাকা সীমানা পিলার উপড়ে ফেলার সময় ইলিয়াসকে বাধা দেয় সে। এ সময় ইলিয়াস তার বড় বোন নারগিসকে শাবল দিয়ে মারতে উদ্যত হয়। তখন তার অন্য বোন বিলকিস বেগম বাধা দিলে তাকেও কাঠ দিয়ে মারতে উদ্যত হয় ইলিয়াস। এরপর ইলিয়াস নারগিসকে কিল ঘুষি মেরে আহত করে এবং নারগিসের ব্যবহৃত মোবাইল ফোনটি ভেঙে ফেলে।

তবে নিজের বোনকে মারধোরের অভিযোগ অস্বীকার করে ইলিয়াস দাবি করে জমি মাপজোখের সময় তার বোন একটি নালার মধ্যে পড়ে যায়। তার দাবি নারগিস যে জমির মালিকানা দাবি করছে ওই জমি তার দাদি আগেই তার নামে দলিল করে লিখে দিয়েছে।

এ বিষয়ে পিরোজপুর সদর থানার উপ-পরিদর্শক বশির আহম্মেদ জানান, আদালতের অনুমতি নিয়ে অভিযোগটি তদন্ত করে পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে।

নাছরুল্লাহ/বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর