জামালপুরে বশেফমুবিপ্রবিতে বাসের জন্য শিক্ষার্থীদের বিক্ষোভ

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেফমুবিপ্রবি) বাস সংকটে সময় মতো ক্লাস করতে না পারায় বিক্ষোভ সমাবেশ করছে শিক্ষার্থীরা।
সোমবার (২৬ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের প্রশাসনিক ভবনের সামনে বিক্ষোভ সমাবেশ করেন।

বিক্ষোভ সমাবেশ চলাকালীন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার সৈয়দ ফারুক হোসেন, ব্যবস্থাপনা বিভাগের চেয়ারম্যান এস এম ইউসুফ আলী, সিএসই বিভাগের চেয়ারম্যান মাহবুবুল আলম শাহ প্রশাসনিক কর্মকর্তারা শিক্ষার্থীদের নতুন বাস দেওয়ার কথা বলে আশ্বস্ত করেন পরে বিক্ষোভ সমাবেশ বন্ধ করেন সাধারণ শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানান, বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাস থেকে জামালপুর শহর থেকে প্রায় ১৫ কিলোমিটার দূরে। বেশির ভাগ শিক্ষার্থী জামালপুর শহরে থাকেন। যার ফলে শিক্ষার্থীরা শুধু মাত্র একটি বাসে যাতায়াত করে। ক্লাসের উদ্দেশ্যে যখন শিক্ষার্থীরা বাসে যাওয়ার চেষ্টা করে তখন ৫৫ টি সিটের বিপরীতে প্রায় ১০০ থেকে ১৫০ জন শিক্ষার্থী গাদাগাদি করে ক্যাম্পাসে যাওয়ার চেষ্টা করে। অনেকেই বাসে উঠতে না পেরে ক্লাস ও পরীক্ষা সময়মতো অংশগ্রহণ করতে পারে না।

শিক্ষার্থী সাদিকুল ইসলাম শাকিব বলেন,’আমাদের বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পাঁচ বছর চলে কিন্তু আমাদের বাস মাত্র একটি। আমরা যে বাসে চলাচল করি সেটির সিট সংখ্যা মাত্র ৫৫ টি কিন্তু একই সাথে জামালপুর থেকে ১০০ থেকে ১৫০ জন শিক্ষার্থীকে আসতে হয়। ফলে সময়মতো পরীক্ষা ও ক্লাস ঠিকমতো করতে পারিনা।

শিক্ষার্থী মারুফ হোসেন মিম বলেন,জীবনের ঝুঁকি নিয়ে গাদাগাদি বাসে করে ক্যাম্পাসে আসতে হয়। অনেক সময় বাস উঠতে না পেয়ে আমরা ক্যাম্পাসে আসতে পারি না। অনেকে বাসের সাথে ঝুলে আসে এতে দুর্ঘটনার আশঙ্কা থাকে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার সৈয়দ ফারুক হোসেন বলেন, টেন্ডার হয়েছে বিশ্ববিদ্যালয়ে ১৫ অক্টোবরের মধ্যে নতুন একটি বাস আসবে।

ইমরান/বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর