প্রতি কলড্রপে ৩০ সেকেন্ড ফেরত পাবেন গ্রাহক

মোবাইল ফোনে প্রতি কলড্রপের জন্য তিনটি পালস (৩০ সেকেন্ড) ফেরত পাবেন গ্রাহক। আগামী ১ অক্টোবর থেকে তা কার্যকর হবে। বিটিআরসি থেকে মোবাইল অপারেটরদের এমন নির্দেশনা দেওয়া হয়েছে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

সোমবার (২৬ সেপ্টেম্বর) বিটিআরসি মিলনায়তনে কলড্রপ নিয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানিয়েছেন সংস্থার চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার।

সংবাদ সম্মেলনে জানানো হয়, জবাবদিহিতা এবং গ্রাহক সন্তুষ্টি নিশ্চিত করতে সব মোবাইল অপারেটর অভিন্ন ইউএসএসডি কোর্ডের (*১২১*৭৬৫#) মাধ্যমে একজন গ্রাক পূর্ববর্তী দিন, সপ্তাহ, মাসিক অননেট কলড্রপের জানতে পারবেন। এতদিন একজন গ্রাহকের কী পরিমাণ কলড্রপ হয়েছে, তা জানতে পারতেন না। এখন নির্দিষ্ট কোর্ড ডায়াল করে তা জানা যাবে।

বিটিআরসি বলছে, এতদিন রবি ও গ্রামীণফোন ৩ নম্বর থেকে ৭ নম্বর পর্যন্ত কলড্রপে ক্ষতিপূরণ দিত। বাংলালিংক দিতো ২ নম্বর থেকে ৬ নম্বর ক্ষতিপূরণ দেয়। অথচ বিটিআরসির প্রতিবেদনে দেখা গেছে, মে মাসে গ্রামীণফোনের একবার কলড্রপ হয়েছে ৬৮.৮৯ শতাংশ; রবির ৫৮.৬১ শতাংশ ; বাংলালিংকের ৭১.২০ শতাংশ। গড়ে সব অপারেটরের প্রথম কলড্রপ হয়েছে ৬৮.৮৪ শতাংশ। এসব কলড্রপের বিপরীতে কোনো ক্ষতিপূরণ পাননি গ্রাহকরা।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর