খোকসায় মুক্তিযোদ্ধাদের ডিজিটাল সার্টিফিকেট ও স্মার্ট কার্ড বিতরণ

কুষ্টিয়ার খোকসা উপজেলার মুক্তিযোদ্ধাদের মাঝে ডিজিটাল সার্টিফিকেট ও স্মার্ট কার্ড বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল এগারোটার দিকে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ফজলুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসার রিপন বিশ্বাস।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন (ভারপ্রাপ্ত) উপজেলা চেয়ারম্যান সেলিম রেজা, যুদ্ধকালীন মুক্তিযোদ্ধা কমান্ডার মোদাচ্ছের আলী আনজু ও খোকসা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আল মাছুম মোর্শেদ শান্তসহ অনেকেই।

উপজেলার ২১০ জন ভাতাভোগী মুক্তিযোদ্ধাদের মাঝে জীবিত ১২৮ জন ও মুক্তিযোদ্ধাদের হাতে ডিজিটাল সার্টিফিকেট ও স্মার্ট আইডি কার্ড তুলে দেন। এছাড়াও উপজেলা ৮০ জন মৃত্যু বীর মুক্তিযোদ্ধাদের পরিবারের সদস্যদের হাতে মুক্তিযোদ্ধা ডিজিটাল সার্টিফিকেট তুলে দেওয়া হয়।

মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে নতুন প্রজন্মের মাঝে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি সম্বলিত ডিজিটাল সার্টিফিকেট ও নিজের ছবি সম্মিলিত স্মার্ট আইডি কার্ড স্থানীয় মুক্তিযোদ্ধাদের স্বীকৃতি ও সম্মান আরও বৃদ্ধি পেয়েছে বলে উপস্থিত মুক্তিযোদ্ধারা তাদের অনুভূতিকে প্রকাশ করেন।

উপজেলা প্রশাসনের আয়োজনে ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সার্বিক তত্ত্বাবধায়নে মুক্তিযোদ্ধাদের জন্য নির্মিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে ডিজিটাল সার্টিফিকেট ও স্মার্ট আইডি কার্ড পাওয়াই উপস্থিত মুক্তিযোদ্ধারা ও তার পরিবারের সদস্যদের মধ্যে আনন্দ ও গর্বের বিষয় প্রকাশ পায়।

মোশারফ/বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর