প্রবাসীদের নিয়ে বীর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড আন্তর্জাতিক কমিটির অনুমোদন

মালয়েশিয়া সহ সারা বিশ্বে ছড়িয়ে ছিটিয়ে থাকা প্রবাসী মুক্তিযোদ্ধার সন্তানদর নিয়ে বাংলাদেশ বীর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড আন্তর্জাতিক কমিটির অনুমোদন দেওয়া হয়েছে। সম্মিলিত মুক্তিযোদ্ধা সংসদের অঙ্গ সংগঠন বাংলাদেশ বীর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সভাপতি মিজানুর রহমান ও সাধারণ সম্পাদক ইয়াসিন আকন্দ এই আন্তর্জাতিক কমিটি অনুমোদন দেন।

কেন্দ্রীয় কমিটির প্রধান উপদেষ্টা জনাব শাহজাহান খান এমপির সম্মতিতে মুক্তিযোদ্ধার সন্তান দুবাই প্রবাসী শেখ মোঃ ইদ্রিছ আলীর সার্বিক সহযোগিতায় গ্রীস প্রবাসী হাওলাদার রফিক কে সংগঠনের সভাপতি এবং সৌদি আরব প্রবাসী হাজি সবুজ বেপারী কে সাধারণ সম্পাদক করে আগামী দুই বছরের জন্য বাংলাদেশ বীর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড আন্তর্জাতিক কেন্দ্রীয় কমিটির অনুমদন করা হয়েছে।

বিশ্বের বিভিন্ন দেশে বসবাসরত বীর মুক্তিযোদ্ধা সন্তান ৯৯ সদস্য বিশিষ্ট আরো যারা এই কমিটি তে স্থান পেয়েছেন তারা হলেন, সিনিয়র সহ সভাপতি মোঃ জসিম উদ্দিন( ইংল্যান্ড প্রবাসী), সহ-সভাপতি যথাক্রমে মোঃ আমির হোসেন(গ্রীস প্রবাসী) ও মানির হোসাইন সিকদার (গ্রিস প্রবাসী),মোঃ মিজানুর রহমান (গ্রিস প্রবাসী), মোসাঃ মৌসুমি পারভিন(গ্রিস প্রবাসী), সাংগঠনিক সম্পাদক মোঃ জসিম খালাসি (গ্রিস প্রবাসী),প্রচার সম্পাদক মোঃ ইব্রাহিম আলী (মালেশিয়া প্রবাসী) প্রমুখ।

সম্মিলিত মুক্তিযোদ্ধা সংসদের অংগ সংগঠন বাংলাদেশ বীর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড কেন্দীয় কমিটির নির্দেশক্রমে দেশ ও বিদেশের এবং সকল জেলা, মহানগর, উপজেলা, ইউনিয়নের কমান্ডারগনের আদেশক্রমে দিক নির্দেশনা অনুযায়ী কার্যক্রম পরিচালনা করবে আন্তর্জাতিক কেন্দ্রীয় কমিটি। সংগঠনের ধারা উপধারা মেনে এই সংগঠন পরিচালনা করতে হবে ।

আশরাফুল/বার্তাবাজার/কা.হা

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর