খোকসা উপজেলা পরিষদ উপনির্বাচনের তফসিল ঘোষণা

কুষ্টিয়া খোকসা উপজেলা পরিষদ উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। আগামী ২ নভেম্বর নির্বাচন। আজ ২৫ সেপ্টেম্বর দুপুরে বাংলাদেশ নির্বাচন কমিশনের ওয়েবসাইটে কমিশনের উপসচিব মোঃ আতিয়ার রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করা হয়।

রিটার্নিং কর্মকর্তা নিকট মনোনয়ন পত্র দাখিলের শেষ তারিখ ৬ অক্টোবর,মনোনয়ন পত্র যাচাই-বাছাই এর শেষ তারিখ ১০ অক্টোবর ও প্রার্থীতা প্রত্যাহারের শেষ সময় ১৭ অক্টোবর এবং প্রতীক বরাদ্দ দেওয়া হবে ১৮ অক্টোবর। ২ নভেম্বর ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণের তারিখ নির্ধারণ করা হয়েছে।

খোকসা উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ৯ হাজার ৩৮৩ জন। উপজেলার ৯ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভার মোট ৫০ টি ভোট কেন্দ্রে ইভিএমে সকাল ৮.০০ থেকে বিকেল ৪.০০ টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও খোকসা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব সদর উদ্দীন খান আসন্ন জেলা পরিষদ নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মনোনয়ন প্রাপ্ত হওয়ায় তিনি উপজেলা চেয়ারম্যান পদ থেকে তিনি পদত্যাগ করেন,যে কারনে তার ঐ পদটি শূন্য হওয়ায় এখানে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

আসন্ন উপনির্বাচনকে কেন্দ্র করে ক্ষমতাসীন দলের মনোনয়ন প্রত্যাশী রয়েছে প্রায় এক হালি। খোকসা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বেতবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাবুল আক্তার ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আল মাসুম মোর্শেদ শান্ত রয়েছে মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে এগিয়ে।এছাড়াও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও বর্তমান পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সেলিম রেজা ও পৌর আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান বিটু,সাবেক চেয়ারম্যানের ভাই রহিম খানসহ আরো বেশ কয়েকজন আওয়ামী লীগ নেতা মনোনয়ন চাইতে পারে বলে গুনজন শোনা যাচ্ছে।

খোকসা উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা মোঃ রশিদুল আলম বলেন, উপজেলা পরিষদের উপনির্বাচনের আজ তফসিল ঘোষণা হলো,২ নভেম্বর নির্বাচন। এবারেই প্রথমবারের মত খোকসায় উপজেলা পরিষদ নির্বাচন ইভিএম পদ্ধতিতে অনুষ্ঠিত হবে।তাই এই নির্বাচন আমাদের জন্য বড় চ্যালেঞ্জ,আশা করছি একটি অবাদ সুষ্ঠু নিরেপক্ষ নির্বাচন উপহার দিতে পারবো উপজেলাবাসীকে।

মোশারফ/বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর