চট্টগ্রামে যুবলীগ কর্মী শহীদুল হত্যাকান্ড মামলার ৩ আসামি গ্রেফতার

চট্টগ্রামের জোরারগঞ্জে যুবলীগকর্মী শহীদুল ইসলাম আকাশ হত্যাকান্ড মামলার মূল হত্যাকারীসহ তিন আসামিকে গ্রেফতার করেছে র‌্যাব-৭।

রোববার (২৫ সেপ্টেম্বর) দুপুরে এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব-৭ এর সিও লেফটেন্যান্ট কর্নেল এম এ ইউসুফ।

এম এ ইউসুফ বলেন, ২০১৯ সালের ৯ সেপ্টেম্বর মামুনের ছোট ভাই আফজাল হোসেনকে ব্যবসায়িক দ্বন্দ্ব ও রাজনৈতিক আধিপত্য বিস্তার নিয়ে কুপিয়ে হত্যা করা হয়। তাছাড়া মামুনদের সঙ্গে নিহত শহীদুল ইসলাম আকাশদের আগে থেকেই পারিবারিক ও রাজনৈতিক দ্বন্দ্ব লেগে থাকতো। সে সময় মামুন কারাগারে ছিলেন। গত ১৩ সেপ্টেম্বর মামুন জামিনে মুক্তি পান। মুক্তি পেয়ে তিনি তার ভাইয়ের হত্যার প্রতিশোধ নেওয়ার পরিকল্পনা নেন। পরিকল্পনা মোতাবেক যুবলীগকর্মী শহীদুলকে জোরারগঞ্জ থানার চিনকিরহাট বাজারে কুপিয়ে হত্যা করা হয়।

শহীদুল নিহতের ঘটনায় তার বোন বাদী হয়ে গত ২১ সেপ্টেম্বর জোরারগঞ্জ থানায় ১৪ জনকে এজাহারনামীয় এবং ৭-৮ জন অজ্ঞাত আসামির বিরুদ্ধে হত্যা মামলা করেন। শনিবার বিকেলে পাহাড়তলী থানার সিডিএ মার্কেট এলাকা থেকে এবং চাঁদপুর জেলা শহরের পুরান বাজার এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন, মামলার ১ নম্বর আসামি জোরারগঞ্জ থানার হিংগুলী ইসলামপুর গ্রামের মিন্টু মিয়ার ছেলে মোঃ মামুন (২৫), তার ভাই মোঃ ইকবাল (২২) এবং মামলার ৩ নম্বর আসামি মুকেশ চন্দ্র দাস ওরফে সৌরভ দাস (২৪)।

গ্রেফতারকৃতদের রোববার সকালে জোরারগঞ্জ থানায় সোপর্দ করা হয়েছে।

হুমায়ুন/বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর