মসজিদ-ঈদগাহ অক্ষুন্ন রেখে আশুগঞ্জ-আগরতলা ফোর লেন সড়ক নির্মাণের দাবী

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় একটি জামে মসজিদ ও ঈদগাহ মাঠ অক্ষুন্ন রেখে প্রস্তাবিত আশুগঞ্জ-আখাউড়া-আগরতলা ফোর লেন সড়ক নির্মাণ করার দাবী জানিয়েছে ঈদগাহ কমিটি। রোববার দুপুরে বঙ্গের চর জামে মসজিদ ও ধলেশ্বর ঈদগাহ কমিটির পক্ষে কমিটির সভাপতি ও সুপ্রীম কোর্টের আইনজীবি আকছির এম চৌধুরী এলাকাবাসীর এ দাবী সম্বলিত একটি আবেদন উপজেলা নির্বাহী অফিসার অংগ্যজাই মারমার নিকট জমা দিয়েছেন।

ঈদগাহ কমিটি সূত্রে জানা যায়, প্রস্তাবিত আখাউড়া-আগরতলা ফোর লেন সড়কের বর্তমান নকশা অনুযায়ী সড়ক নির্মাণ করা হলে বঙ্গের চর গ্রামের বহু টাকা ব্যয়ে নির্মিত দক্ষিণ ইউনিয়নের দৃষ্টি নন্দন মসজিদ এবং ধলেশ^র ঈদগাহ মাঠটির অস্তিত্ব বিলিন হয়ে যাবে। এতে অত্র এলাকার ৭/৮টি গ্রামের কয়েক হাজার মানুষের নামাজের ঈদগাহ মাঠটি নষ্ট হয়ে যাবে। পাশাপাশি সুন্দর বড় মসজিদটি ক্ষতিগ্রস্থ হবে। কিন্তু ফোর লেনের নকশাটি সামান্য পরিবর্তন করলে মসজিদ ও ঈদগাহ মাঠটি রক্ষা পাবে। এলাকাবাসী মসজিদ ও ঈদগাহ অক্ষুন্ন রাখে সড়ক নির্মাণ করার দাবী জানান।

এ ব্যপারে বঙ্গের চর মসজিদ ও ঈদগাহ কমিটিরসভাপতি ও সুপ্রীম কোর্টের আইনজীবি আকছির এম চৌধুরী বলেন, আমরা সড়ক নির্মাণের বিরোধী নই। মসজিদ ও ঈদগাহ রক্ষা করে রাস্তা নির্মাণের দাবী জানাচ্ছি।
জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার অংগ্যজাই মারমা বলেন, আমি জেলায় মিটিংয়ে আছি। শুনেছি একটি আবেদন দিয়েছে।

পারভেজ/বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর