জাতীয় বিজ্ঞান বিতর্ক উৎসবে রানারআপ কুবির ডিবেটিং সোসাইটি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ফজলুল হক হল আয়োজিত ত্রয়োদশ জাতীয় বিজ্ঞান বিতর্ক উৎসবে ঢাবির মুহসিন হলের সাথে ফাইনালে লড়ে রানারআপ হয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) কুমিল্লা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি দল।

শনিবার (২৪ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টা থেকে এই আন্ত:বিশ্ববিদ্যালয় পর্যায়ের বিতর্ক উৎসবের ফাইনাল অনুষ্ঠিত হয়। এই বিতর্ক উৎসবের মূল প্রতিপাদ্য ছিল- জলবায়ু পরিবর্তনের যুগে খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণ।

কুমিল্লা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির দলে ছিলেন আহমদ উল্ল্যাহ রাফি, ফাতিমা তুজ জোহরা মিম ও সামিউল ইসলাম জিসান।

এই বিতর্ক উৎসবের ফাইনালে লড়ার পূর্বে মোট ৬টি বিতর্কের ৫টি তেই বিজয়ী ছিল কুমিল্লা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি দল। ডিবেটিং সোসাইটির সভাপতি আল নাঈম বলেন, প্রথমবারের মতো জাতীয় পর্বে রানার আপ হওয়ার আনন্দের পাশাপাশি চ্যাম্পিয়ন না হওয়ার আক্ষেপ আছে। তবে এটা মাত্র শুরু। কুমিল্লা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি বিতর্কের মাধ্যমে গৌরব বয়ে আনতে সবসময় কাজ করে যাবে। সকল সীমাবদ্ধতা ছাপিয়ে আমরা ভবিষ্যৎ চ্যাম্পিয়ন হতে চাই।

উল্লেখ্য, “নোনা জলের সন্তাপে ভাসে এক পৃথিবীর স্নেহকোল, দূর প্রান্তরে জানি জাগবেই আবার জীবনের কল্লোল”- এই স্লোগানকে সামনে রেখে গত ২১ থেকে ২৪ সেপ্টেম্বর ঢাবির ফজলুল হক হল ডিবেটিং ক্লাব আয়োজন করে দেশের বিজ্ঞান বিতর্কের সবচেয়ে বড় আয়োজন “ত্রয়োদশ জাতীয় বিজ্ঞান বিতর্ক উৎসব-২০২২”। যেখানে আন্তঃস্কুল, আন্তঃকলেজ ও আন্তঃবিশ্ববিদ্যালয় পর্যায়ে মোট ৪ দিনব্যাপী সংসদীয় পদ্ধতির এই বিতর্ক উৎসবটি অনুষ্ঠিত হয়।

সাজ্জাদ/বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর