মসজিদের জন্য ৪ টন রড সংগ্রহ করতে সাড়ে ২২ কি.মি সাঁতার কাটলেন শহীদুল্লাহ

মসজিদ নির্মাণ কাজের ৪ টন রড সংগ্রহ করতে সাড়ে ২২ কি.মি আড়িয়াল খাঁ ও মেঘনা নদী বিরতিহীন সাঁতার কেটে রেকর্ড গড়লেন ৬৫ বছর বয়সী কৃষক শহীদুল্লাহ্ শহীদ মিয়া।

শনিবার (২৪ সেপ্টেম্বর) সকাল নয়টায় রায়পুরার সরকারি আদিয়াবাদ স্কুল এন্ড কলেজ নদীর ঘাট হতে আড়িয়াল খা ও মেঘনা নদী পাড়ি দিয়ে নরসিংদী সদর উপজেলার নাগরিয়াকান্দী শেখ হাসিনা সেতু পর্যন্ত সাড়ে ২২ কি.মি নৌপথ সাতার কেটে অতিক্রম করেছেন।

এসময় হাসনাবাদ বাজার, ডৌকারচর,আমীরগঞ্জ, করিমগঞ্জ নয়াহাটি, বদরপুর, নলবাটা ও বাদূয়ারচর গ্রামের নদীর দু‘পাড়ে শত শত নারী পুরুষ উতসুক জনতা সাঁতারু শহীদুল্লাহকে এক নজর দেখতে ভিড় করেন।

জানা গেছে, তিনি রায়পুরা উপজেলার আমিরগঞ্জ ইউনিয়নের দড়িবালূয়াকান্দি গ্রামের হাজী দানেছ আলীর ছেলে। বাড়ির পাশে নিজের দান করা জমিতে হাজীবাড়ী জামে মসজিদের পাকা নির্মান কাজ চলছে। ৪ টন রড ও টাকার অভাবে কাজ বন্ধ থাকায় তিনি একক সাঁতার প্রতিযোগিতা করেছেন।

সকাল ৮.৫৫ মিনিটে সাঁতার শুরু করে বেলা ২.৩০ মিনিটে নাগরিয়াকান্দী শেখ হাশিনা সেতু ঘাটে উপস্থিত হলে শতশত মানুষ তাকে শুভেচ্ছা জানিয়েছেন। এসময় নদীর ঘাট উপস্থিত ছিলেন, রায়পুরা উপজেলা ভাইস চেয়ারম্যান হাজী আব্দুল মোমেন, রায়পুরা প্রেসক্লাবের সহ-সভাপতি এস এম শরীফ মিয়া, এম আর ইন্টারন্যাশনাল স্কুলের প্রতিষ্ঠাতা এম আর মামুন, হাসনাবাদ হাইলাইট ফাউন্ডেশনের চেয়ারম্যান আব্দূল্লাহ আল মামুন, মানিক মিয়া, আল আমিন, আমির হোসেন, তাজুল ইসলাম ও রবিন গাজী প্রমূখ।

উল্লেখ্য, ২০২১ সালের ১৩ সেপ্টেম্বর তিনি ১৫ কি.মি অতিক্রম করে প্রথম রেকর্ড অর্জন করেন।

রেজাউল/বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর