ভৈরবে তিনদিন ব্যাপী নাট্য অভিনয় কর্মশালা সমাপ্ত

“সুন্দরকে নেব তুলে সব কিছু ভুলে” এই শ্লোগানকে সামনে রেখে কিশোরগঞ্জের ভৈরবে শুরু হওয়া তিনদিন ব্যাপী নাট্য অভিনয় প্রশিক্ষণ কর্মশালা সমাপ্তি হয়েছে। আজ শনিবার সন্ধ্যায় উপজেলা পরিষদের বঙ্গবন্ধু হলরুমে সার্টিফিকেট বিতরণ শেষে এই কর্মশালাটি শেষ হয়। এরআগে গত বৃহস্পতিবার দুপুরে নিবেদিতা নাট্যাঙ্গন ভৈরবের আয়োজনে জিল্লুর রহমান পৌর মিলনায়তনে এই কর্মশালার উদ্বোধন করা হয়েছে।

তিনদিন ব্যাপী কর্মশালায় প্রশিক্ষক হিসেবে ছিলেন, নাট্য নির্দেশক ও অভিনেতা সুশান্ত কুমার সরকার। আর এই কর্মশালাটিতে উপজেলার ৫০ জন নাট্য কর্মী অংশগ্রহণ করেন। এছাড়াও নাট্য অভিনয় প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পৌরসভার মেয়র আলহাজ্ব ইফতেখার হোসেন বেনু। আর শেষ দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জুলহাস হোসেন সৌরভ।

সংগঠনের সভাপতি নিজাম উদ্দিন পলাশের সভাপতিত্বে এসময় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন সভাপতি মন্ডলির সদস্য উত্তম কুমার সাহা, সম্পাদক (প্রশিক্ষণ) অভিজিৎ সেনগুপ্ত, সাংগঠনিক সম্পাদক (ঢাকা বিভাগ) রফিকুল ইসলাম ও সম্পাদক (প্রচার) মাসুদ আলম বাবু প্রমুখ।

এ প্রসঙ্গে জানতে চাইলে নিবেদিতা নাট্য সংগঠনের সাধারণ সম্পাদক খাইরুল ইসলাম সবুজ বলেন, সমাজে নাট্য কর্মীরা যেম শৃংখলার মাধ্যমে চলতে পারি। তাছাড়া শহরের উন্নয়ন করলেই হবে না। মানুষের মানুষিক উন্নয়ন ঘটাতে হবে। তাই, সমাজে নাট্য অভিনয়ের মাধ্যমেই সমাজের বিভিন্ন সমস্যার প্রতিবাদ করা যায়। ফলে নাট্য কর্মীদের অভিনয়ে আরও দক্ষ করতেই এই কর্মশালার আয়োজন করা হয়।

জামাল/বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর