শাওন হত্যার প্রতিশোধ নেওয়া হবে: ফখরুল

মুন্সীগঞ্জে বিএনপি-পুলিশ সংঘর্ষে নিহত যুবদল নেতা শহিদুল ইসলাম শাওন হত্যার প্রতিশোধ নেওয়ার ঘোষণা দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, কর্তৃত্ববাদী সরকার ক্ষমতায় টিকে আছে। ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটিয়ে শাওন হত্যার প্রতিশোধ নেওয়া হবে।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে নিহত যুবদল নেতা শাওনের জানাজাপূর্ব সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ‘শাওনের রক্ত বৃথা যেতে দেব না। সরকার পতনের মধ্য দিয়ে শাওন হত্যার বিচার করবো। সরকারের পতন ঘটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করা হবে।’

শুক্রবার মাগরিব নামাজের কিছু আগে ঢাকা মেডিকেল কলেজের মর্গ থেকে শাওনের লাশ নয়াপল্টনে নিয়ে আসা হয়। নামাজ শেষে সেখানে জানাজা অনুষ্ঠিত হয় এবং বিএনপি নেতারা তার কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

জানাজায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমর বীর উত্তম, আব্দুল্লাহ আল নোমান, বিএনপি নেতা কামরুজ্জামান রতন, আবদুস সালাম আজাদ, শামসুর রহমান শিমুল বিশ্বাস, যুবদলের সুলতান সালাউদ্দীন টুকু, মামুন হাসান, মোনায়েম মুন্নাসহ কয়েক হাজার নেতাকর্মী অংশ নেন।

জানাজা শেষে শাওনের মরদেহ মুন্সীগঞ্জে নিজের বাড়ির উদ্দেশে রওনা দেন স্বজনরা।

জানাজা শেষে বিক্ষুব্ধ নেতাকর্মীরা নয়াপল্টন এলাকায় মশাল মিছিল করেন। মিছিলে নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর