মাত্রতো রিহার্সাল, ফাইনাল খেলা এখনো শুরু হয়নি: গয়েশ্বর

বিএনপির আন্দোলনের মুরোদ নেই, লোকবল নেই। সরকার দলীয় সংসদ সদস্য ও মন্ত্রীদের এমন সমালোচনার কড়া জবাব দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য বাবু গয়েশ্বর চন্দ্র রায়। সাম্প্রতিক সময়ে রাস্তায় আন্দোলনে দলটির অঙ্গ-সংগঠনের নেতা-কর্মীদের ওপর গুলি ও নিহতের ঘটনা উল্লেখ করে সরকার এবং আওয়ামী লীগকে হুঁশিয়ার করে তিনি বলেন, মাত্রতো রিহার্সাল, ফাইনাল খেলা এখনো শুরু হয়নি।

বুধবার (২১ সেপ্টেম্বর) রাজধানীর মিরপুর ৬ নম্বরের বায়তুল মোশাররফ মসজিদ এলাকায় আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এ কথা বলেন।

গয়েশ্বর বলেন, ‘বিএনপির আন্দোলন দেখেন নাই? ২০১৩ সালের আন্দোলন দেখেন নাই? ২০১৫ সালের আন্দোলন দেখেন নাই? আর এদিকে ওবায়দুল কাদের বলেন, আন্দোলনের মুরাদ নাই, লোক সমাগম করার মুরাদ নাই। আরও কত কথা কয়। এখন যখন আমরা রাস্তায় নেমেছি তখন এত কা কা করেন কেন? মাত্রতো রিহার্সাল, ফাইনাল খেলায়তো আমাদের কর্মীরা নামেই নাই।’

যদি চিকন লাঠিতে না পোষায় এরপরে মোটা লাঠি নিয়ে রাস্তায় থাকার আহ্বান জানিয়ে নেতা-কর্মীদের উদ্দেশ্যে গয়েশ্বর বলেন, ‘আমার ভাই মরেছে, মরতে হয় আমিও মরব। তবে বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করে রক্তের ঋণ পরিশোধ করব। প্রত্যেকের হাতে লাঠি থাকবে, কেন থাকবে? আমাদের আন্দোলন সংগ্রামে নেতা-কর্মীদের আত্মরক্ষার জন্য, কাউকে আঘাত করার জন্য নয়। তবে আঘাত আসলে পাল্টা আঘাত করতে হবে। সেখানেতো ছাড় দেওয়ার কোনো সুযোগ নেই।’

বিএনপির এই নেতা বলেন, ‘এই আন্দোলন দ্রব্যমূল্য ঊর্ধ্বগতির প্রতিবাদে, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে। এই সরকার কোনো কিছুর দাম কমাবে না। তাই প্রথম দায়িত্ব এই সরকারকে ক্ষমতা থেকে নামানো। ভবিষ্যতে যারা সরকারে আসবে তারা এসে জিনিসপত্রের দাম কমাবে। তারা এসে আইনের শাসন কায়েম করবে, তারা এসে বিচার বিভাগের স্বাধীনতা নিশ্চিত করবে। সুতরাং যে সরকার জনগণের ভোটে নির্বাচিত নয় তাদের কাছে কোনো কিছুর দাবি নাই জনগণের দাবি এক, শেখ হাসিনার পদত্যাগ। জনগণের দাবি এক, ফ্যাসিস্ট সরকারের পদত্যাগ। জনগণের দাবি এক, খুনি সরকারের পদত্যাগ।

সমাবেশে বিএনপি ও অঙ্গ-সংগঠনের নেতা-কর্মীদের হাতে লাঠি নিয়ে অবস্থান করতে দেখা গেছে। পুলিশ ছিল সতর্ক অবস্থায় এবং প্রস্তুত রাখা হয়েছিল জল কামানের গাড়ি ও সাঁজোয়া যান।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর