ফের হুট করেই উত্তপ্ত সিলেট, রাস্তায় শ্রমিকরা

আন্দোলন সমাপ্তি ঘোষণার দশটা দিনও পেরোয়নি,এরই মধ্যে হুট করেই সিলেটকে উত্তপ্ত করে তুলেছে শ্রমিকরা।এবার কোন পূর্ব ঘোষণা ছাড়াই আজ বৃহস্পতিবার (২২সেপ্টেম্বর) সন্ধ্যা থেকে সিলেট নগরীর সবকটি রাস্তা বন্ধ করে আন্দোলন করছেন তারা।

জানা যায়,সিলেট জেলা বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি মইনুল ইসলাম, সিএনজি অপটোরিকশা শ্রমিক ইউনিয়ন(৭০৭)এর সভাপতি জাকারিয়া আহমদ, হিউম্যান হুলার শ্রমিক ইউনিয়নের সভাপতি রুহুল মিয়া মইনসহ চার শ্রমিক নেতার নাম উল্লেখ করে ২০ থেকে ৩৫ জনের বিরুদ্ধে মামলা দায়েরের প্রতিবাদে এবারের আন্দোলনে নেমেছেন শ্রমিকরা। শ্রমিকদের আন্দোলনের মুখে দূরপাল্লার বাসসহ সিলেটে সব ধরণের যানবাহন চলাচল বন্ধ হয়ে পড়েছে।হুট করে এমন আন্দোলনের কারণে চরম দুর্ভোগে পড়েছেন দূর দূরান্তের যাত্রীরা। অনেকেই বাসের কাউন্টারগুলোতে এসে বসে পড়েছেন মহা মুসিবতে।রাত পৌনে আটটার দিকে সিলেট নগরীর শাহী ঈদগাহ, টিলাগড়, বালুচর, হুমায়ূন রশীদ চত্ত্বর,তেমুখি, আম্বরখানা, সাপ্লাইসহ নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করছেন শ্রমিকরা।

তথ্য অনুসন্ধানে জানা গেছে,শ্রমিক নেতাদের বিরুদ্ধে গত ১৪ সেপ্টেম্বর দক্ষিণ সুরমা থানায় একটি মামলা দায়ের করেন লেগুনা শ্রমিক মো. শাহাব উদ্দিন। মামলায় মারপিট ও টাকাপয়সা ছিনিয়ে নেয়ার অভিযোগ করা হয়েছে।এবং এই মামলার জেরধরেই আজ সন্ধ্যা থেকে আন্দোলনে নামেন পরিবহন শ্রমিকরা।

দক্ষিণ সুরমা থানা পুলিশ সূত্রে জানা গেছে, পরিবহন শ্রমিকদের দুটো গ্রুপ রয়েছে। দুই গ্রুপের বিরোধের জেরে থানায় পাল্টাপাল্টি মামলা হয়েছে। একটি মামলায় পরিবহন শ্রমিক সংগঠনের নেতাদের আসামি করা হয়েছে।

মামলা দায়েরের সপ্তাহ পর আন্দোলনে নামা প্রসঙ্গে সিলেট জেলা বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি মইনুল ইসলাম গণমাধ্যমকে বলেন, মামলার বিষয়টি আমরা আজকেই জানতে পেরেছি। আজকে আমাদের কয়েকজন শ্রমিক পুলিশ কমিশনারের সাথে এ ব্যাপারে দেখা করতে গিয়েছিলেন। তিনি তাদের সাথে দুর্ব্যবহার করেছেন।তাছাড়া কোন তদন্ত ছাড়াই পুলিশ মামলাটি আমলে নিয়েছে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত শ্রমিকদের আন্দোলনে সিলেট শহরে সবকটি প্রবেশদ্বার বন্ধ রয়েছে।

সাইফুল/বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর