সাফ গেমসে নারী ফুটবল চালু করেন প্রেসিডেন্ট জিয়া : ফখরুল

দক্ষিণ এশিয়ার ফুটবলে বিজয়ী নারী ফুটবলারদের আগমনে তাদের প্রাণঢালা অভিনন্দন জানিয়েছে বিএনপি। বিজয়ীদের দেশে ফেরার প্রাক্কালে আজ বুধবার সকালে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের শুরুতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলের পক্ষ থেকে এই অভিনন্দন জানান।

তিনি বলেন, সাফ ফুটবলে আমাদের মেয়েরা অসাধারণ সন্মান বয়ে এনেছে। বহুদিন পর আমাদের দেশের জন্য একটা সুখবর তারা বয়ে নিয়ে এসেছে। এটার জন্য আমরা গর্ববোধ করছি। আজকে তারা দেশে ফিরছেন। তাদের প্রাণঢালা শুভেচ্ছা আমাদের পক্ষ থেকে।

তিনি দলের পক্ষ থেকে শুভেচ্ছা জানিয়ে বলেন, আমাদের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার পক্ষ থেকে, আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে তাদের অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছি। তাদের পরিবার-পরিবারবর্গ যারা আছন তাদের আমরা শুভেচ্ছা জানাচ্ছি।

মির্জা ফখরুল বলেন, গতকাল আমি টেলিভিশনে স্বপ্নার মায়ের কথা শুনেছি। এই কথাটা শোনার পর আমি অত্যন্ত ব্যথিত হয়েছি। স্বপ্নার মাকে জিজ্ঞাসা করা হয়েছে, আপনার মেয়ে ফুটবল খেলছে। তার জন্য আপনি ভালো খাবার-দাওয়ার কি ব্যবস্থা করেন, ডিম-দুধ খেতে দেন? মহিলা তখন বললেন, ‘ভাতই দিতে পারি না, ডিম-দুধ দেব কোত্থেকে’।

তিনি বলেন, দ্যাট ইজ দ্যা রিয়াল পিকচার। এটা হচ্ছে আসল চিত্র। এদেশের ৪২ ভাগ মানুষ দারিদ্র সীমার নিচে বাস করে। এই মেয়েটা উঠে এসেছে একেবারে দরিদ্রতম পরিবার থেকে। তার বাবা অসুস্থ, হার্টের রোগী। তার মাকে প্রশ্ন করা হয়েছে কি করেন পেশা কি? তার মা বলেছেন, পরের বাড়িতে কাজ করি। ভাতই দিতে পারি না। তারপরও এই দারিদ্রকে জয় করে এই মেয়ে আজকে এই জায়গায় পৌঁছেছে। টিম যে এই জায়গায় পৌঁছেছে এটা জন্য আমরা গর্ববোধ করছি।

তিনি বলেন, সাফ গেমস নারী ফুটবল খেলা চালু করেছিলেন প্রেসিডেন্ট জিয়াউর রহমান সাহেব। আমি পত্রিকায় দেখলাম ডানা (কামরুন নাহার ডানা) যিনি মহিলা ফেডারেশনের এক সময়ে প্রধান ছিলেন। তিনি বলছেন, প্রথম টুর্নামেন্টটা বেগম খালেদা জিয়ার সরকারের সময় অনেক বাধা বিপত্তিকে উপেক্ষা করে শুরু হয়।

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান উপস্থিত ছিলেন।

এর গত সোমবার নেপালের রাজধানী কাঠমান্ডুতে দশরথ স্টেডিয়ামে নারী সাফের ফাইনালে স্বাগতিক দেশ নেপালকে ৩-১ গোলে হারিয়ে বাংলাদেশ চ্যাম্পিয়ান হয়। বুধবার দুপুর দেড়টায় নেপাল থেকে বিজয়ীরা দেশে ফিরছেন।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর