বাগীনিদের জন্য ৫০ লাখ টাকা পুরস্কার ঘোষণা বিসিবির

দেশে ফেরার আগেই সুখবর পেল সাফজয়ী বাংলাদেশ নারী ফুটবল দল। এরই মধ্যে সাবিনাদের জন্য ৫০ লাখ টাকা পুরস্কারের ঘোষণা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বুধবার (২১ সেপ্টেম্বর) এক বিজ্ঞপ্তিতে জাতীয় নারী ফুটবল দলকে ৫০ লাখ টাকা পুরস্কার দেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

সাবিনাদের প্রশংসা করে তিনি বলেন, অবিশ্বাস্য পারফরম্যান্স ও ঐতিহাসিক অর্জনে মেয়েদের ফুটবল দল পুরো জাতিকে গর্বিত করেছে। তাদের প্রচেষ্টার জন্য আমাদের সমাদর ও সমর্থনের নিদর্শন হিসেবে আমি বিসিবির পক্ষ থেকে পুরো দলের জন্য ৫০ লাখ টাকা পুরস্কার ঘোষণা করছি।

তিনি যোগ করেন, আমার কোনও সন্দেহ নেই যে সাফ বিজয় দেশের সব ক্রীড়াবিদ ও নারীদের দারুণভাবে অনুপ্রাণিত করবে এবং বিভিন্ন অঙ্গনে আন্তর্জাতিক সাফল্য অর্জনে উজ্জীবিত করবে ক্রীড়া দলগুলোকে।

নেপালে নতুন ইতিহাস গড়েছে বাংলাদেশ নারী ফুটবল দল। দেশের ফুটবলে ১৯ বছরের ট্রফি খরা ঘুচিয়ে প্রথমবার সাবিনারা জিতেছেন সাফের শিরোপা। ফুটবলে মেয়েদের এমন গৌরবময় অর্জনকে স্বীকৃতি জানাতে ইতোমধ্যে রাজসিক সংবর্ধনার ব্যবস্থা করেছে বাফুফে ও ক্রীড়া মন্ত্রণালয়। নিজ নিজ জেলায় ফুটবলারদের আর্থিক পুরস্কার দেয়ার ঘোষণা দিয়ে আসছেন জেলা প্রশাসকরা। এবার পুরো নারী ফুটবল দলকে আর্থিক পুরস্কার দেয়ার ঘোষণা দিয়েছে বিসিবি।

বার্তাবাজার/জে আই

 

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর