বাংলাদেশের বিপক্ষে হেরে নেপাল কোচের পদত্যাগ

পুরো আসরে দুর্দান্ত ফুটবল উপহার দিয়ে নারী সাফ চ্যাম্পিয়নশিপের মুকুট ছিনিয়ে নেন বাংলাদেশ। অন্যদিকে ফাইনাল বাদে আসরে দুর্দান্ত ছিল নেপালও। কিন্তু সাবিনাদের কাছে হারের পর আর নিজেকে সামলাতে পারেননি স্বাগতিক দলের কোচ কুমার থাপা।

নারী সাফ চ্যাম্পিয়নশিপে নতুন ইতিহাস গড়ল বাংলাদেশ। নেপালকে হারিয়ে প্রথমবারের মতো সাফ চ্যাম্পিয়ন হয়েছে লাল সবুজের প্রতিনিধিরা। এর আগে ২০১৬ সালে শিরোপার খুব কাছে গিয়েও স্বপ্নভঙ্গ হয় সাবিনাদের। তবে এবার আর কোনো আক্ষেপ নয়, দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্বের মুকুট জিতে নিয়েছে সাবিনা-সানজিদা ও মারিয়ারা।

কাঠমান্ডুর দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে সোমবার (১৯ সেপ্টেম্বর) বাংলাদেশ ম্যাচটি জিতেছে ৩-১ গোলের ব্যবধানে। দলের হয়ে জোড়া গোল করেন কৃষ্ণা রানি সরকার। একটি গোল করেন শামসুন্নাহার জুনিয়র। প্রতিপক্ষের হয়ে একটি গোল শোধ করেন অনিতা বাসনেত।

অন্যদিকে পঞ্চমবারের মতো ফাইনাল খেলেও টুর্নামেন্টটির শিরোপা জিততে ব্যর্থ হয়েছে নেপাল। গ্রুপ পর্বে ভুটান ও শ্রীলঙ্কাকে উড়িয়ে দেয়ার পর সেমিফাইনালে পাঁচ বারের চ্যাম্পিয়ন ভারতকে টুর্নামেন্ট থেকে বিদায় করেছে থাপার শিষ্যরা। সেখানে দ্বিতীয়বারের মতো ফাইনাল খেলার বাংলাদেশের বিপক্ষে হার আর মেনে নিতে পারেননি নেপাল কোচ।

হারের পর নিজের পদত্যাগের ঘোষণা দিয়ে কুমার থাপা বলেন, আমি নেপাল জাতীয় নারী দলের কোচ থেকে পদত্যাগ করছি। যদি কেউ সাফল্য না পায়, তবে আর আগানো উচিত নয়। অন্যদের এখন সুযোগ দেয়া উচিত। দলে পদ আঁকড়ে পড়ে থাকা ভালো নয়।

তিনি যোগ করেন, প্রতিজ্ঞা রাখতে না পারায় আমি নেপালে সমর্থকদের কাছে ক্ষমা প্রার্থনা করছি। আমরা নিজেদের সেরাটা দিয়েই চেষ্টা করেছি।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর