সিলেটে চালু হয়েছে প্রবাসী কল্যাণ ডেস্ক

প্রবাসী অধ্যুষিত সিলেটে সিলেট জেলা পুলিশ চালু করেছে প্রবাসী কল্যাণ ডেস্ক। সিলেটের সদ্য যোগদান করা মান্যবর পুলিশ সুপার মো.আবদুল্লাহ আল মামুনের সৃজনশীল চিন্তার প্রতিফলন এটি।প্রবাসী কল্যাণ ডেস্কটি প্রবাসীদের জন্য ২৪ঘন্টা ওয়ান স্টপ সার্ভিস হিসেবে চালু রাখা হয়েছে।

সিলেটের প্রবাসীরা বিশ্বের যেকোনো দেশ থেকে যেকোনো সময়ে সহজেই নিজেদের অভিযোগ জানাতে পারবে পুলিশকে। প্রবাসী কল্যাণ ডেস্কের নাম্বার হচ্ছে 01320117979, এছাড়া ওয়াটসাপেও যোগাযোগ করা যাবে।

বৃহস্পতিবার (১৫সেপ্টেম্বর) বিকালে সিলেট জেলা পুলিশের সম্মেলন কক্ষে প্রধান অতিথি হিসেবে প্রথম বারের মতন প্রবাসী কল্যাণ ডেস্কের উদ্বোধন করেন পুলিশ সুপার মো.আবদুল্লাহ আল মামুন।

এসময় তিনি জানান,প্রবাসী অধ্যুষিত পূণ্যভূমি সিলেটে প্রবাসীদের সেবা দেয়ার মন মানসিকতা নিয়ে চালু করা হয়েছে ‘প্রবাসী কল্যাণ ডেস্ক’ প্রবাসীরা যাতে ২৪ঘন্টা এ সেবা পেতে পারে সেজন্য তিনটি শিফটে কাজ করবে পুলিশ সদস্যরা।

যখন প্রবাসীদের কোন অভিযোগ আসবে ধৈর্য্যসহকারে ক্লান্তিহীন ভাবে দীর্ঘ সময় নিয়েই প্রবাসীদের অভিযোগ শ্রবণ করবে দায়িত্ব প্রাপ্তরা।অভিযোগ শ্রবণের পর পরামর্শসহ সব ধরনের আইনি সেবা দিবে সিলেট জেলা পুলিশ। প্রবাসীদের হয়রানি বন্ধ করতেই এমন উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছেন এসপি আব্দুল্লাহ আল মামুন। এসময় সিলেটে কর্মরত গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

সাইফুল/বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর