আমাদের দল খুবই ভালো; শ্রীলঙ্কাকে হারালেই সুযোগ আসত: পাপন

শেষ হয়ে গেছে এশিয়া কাপের আসর। রুদ্ধশ্বাস ফাইনালে পাকিস্তানকে ২৩ রানে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে তারুণ্যনির্ভর শ্রীলঙ্কা। যারা আফগানিস্তানের কাছে ৮ উইকেটে হেরে আসর শুরু করেছিল। এরপর বাংলাদেশের বিপক্ষে পায় প্রথম জয়। সেই শুরু, টুর্নামেন্টের বাকি ম্যাচগুলোতে আর হারেনি শ্রীলঙ্কা। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন মনে করেন, শ্রীলঙ্কার বিপক্ষে সেই ম্যাচটি জিততে পারলে বাংলাদেশও সুযোগ পেত ফাইনাল পর্যন্ত যাওয়ার।

দুবাইয়ে অনুষ্ঠিত এশিয়া কাপ ফাইনাল দেখতে গ্যালারিতে অন্য সব বোর্ড প্রধানদের সঙ্গে উপস্থিত ছিলেন নাজমুল হাসান পাপন। ম্যাচ শেষে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে আলাপকালে নাজমুল বলেন, ‘ক্রিকেট হচ্ছে আপনাকে সুযোগের সদ্ব্যবহার করতে হবে। শ্রীলঙ্কা সেটা করতে পেরেছে।

উদাহরণ হিসেবে বলা যায়, ভারত একটা ক্যাচ মিস করে টুর্নামেন্ট থেকে আউট হয়ে গেছে। পাকিস্তান আজকে ক্যাচ মিস করেছে। আমরা ক্যাচ মিস করেছি। ছোট ছোট ভুলগুলো আমরা যত দিন পর্যন্ত ঠিক করতে না পারব, তত দিন পর্যন্ত এ রকম অবস্থা থাকবে। ’

গ্রুপ পর্বে শ্রীলঙ্কার কাছে ২ উইকেটের হার মানতেই পারছেন না বিসিবি সভাপতি। তার মতে, ওই ম্যাচটা জিতলে বাংলাদেশও ফাইনালে খেলার সুযোগ পেত। তিনি বলেন, ‘বাংলাদেশ দল ভালো। এশিয়া কাপে শ্রীলঙ্কার সঙ্গে ওই ম্যাচটা না জেতার কোনো কারণ নেই। আমরা যদি সেই ম্যাচটা জিততাম, তাহলে আমাদেরও সুযোগ আসতে পারত। বলা তো যায় না। কিন্তু মাঠের পারফরম্যান্স ক্রিকেটারদের ওপর নির্ভর করে। কিন্তু দল খুবই ভালো। ’

বার্তাবাজার/এম.এম 

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর