গাজী মাজহারুল আনোয়ারের মৃত্যুতে “গণঅধিকার পরিষদ” এর শোক

গীতিকার, সুরকার, চলচ্চিত্র পরিচালক ও প্রযোজক গাজী মাজহারুল আনোয়ারে রোববার (০৪) ভোর সাড়ে ৬টায় রাজধানীর ইউনাইটেড হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৭৯ বছর।

অসংখ্য কালজয়ী গানের গীতিকার গাজী মাজহারুল আনোয়ারের মৃত্যুতে সংগঠনটির গণমাধ্যম সমন্বয়ক ও যুগ্ম আহ্বায়ক আবু হানিফ স্বাক্ষরিত এক বিবৃতিতে গভীর শোক প্রকাশ করেছেন গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া ও সদস্যসচিব নুরুলহক নুর।

শোক বার্তায় নেতৃদ্বয় বলেন, গাজী মাজহারুল আনোয়ার বাংলাদেশের সংস্কৃতিতে তার সৃষ্টির মাধ্যমে অসামান্য অবদান রেখেছেন। গাজী মাজহারুল আনোয়ার ২০০২ সালে একুশে পদক এবং ২০২১ সালে সংস্কৃতিতে স্বাধীনতা পুরস্কার লাভ করেন। স্বাধীনতা যুদ্ধে বিশেষ অবদানের জন্য তিনি স্বাধীন দেশের সর্বপ্রথম পুরস্কার বাংলাদেশ প্রেসিডেন্ট গোল্ড মেডেল অ্যাওয়ার্ড লাভ করেন। তার মৃত্যু দেশের সাংস্কৃতিক অঙ্গনের জন্য এক অপূরণীয় ক্ষতি।

শোক বার্তায় গণঅধিকার পরিষদ এর আহ্বায়ক ড. রেজা কিবরিয়া ও সদস্যসচিব নুরুলহক নুর, মরহুম গাজী মাজহারুল আনোয়ারের রুহের মাগফিরাত কামনা করেন ও তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর