অভিনেতা আব্দুল্লাহ সাকী মারা গেছেন

ঢাকাই সিনেমার গুণী অভিনেতা আব্দুল্লাহ সাকী মারা গেছেন। শনিবার (২৭ আগস্ট) দিনগত রাত ১টায় জামালপুরে নিজের বাড়িতে শেষ নিশ্বাস ত্যাগ করেন এই খল অভিনেতা। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সহ-সাধারণ সম্পাদক সাইমন সাদিক।

পারিবারিক সূত্রে জানা যায়, রবিবার (২৮ আগস্ট) বেলা ১১টায় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয় অভিনেতা আব্দুল্লাহ সাকীকে।

শাওনের সঙ্গে প্রতারণার অভিযোগে কারাগারে রবিউল আশির দশকের শেষদিকে ঢাকাই সিনেমার গুণী পরিচালক দেলোয়ার জাহান ঝন্টুর হাত ধরে সিনেমায় আগমন ঘটে আব্দুল্লাহ সাকীর। এরপর ক্যারিয়ারে অসংখ্য চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি।

তার অভিনীত চরিত্রগুলোর মধ্যে সবচেয়ে জনপ্রিয় ছিল ‘প্রেমগীত’ সিনেমার ‘খান বাবা’ চরিত্রটি। এই চরিত্র তাকে সবার কাছে পরিচিত করে তোলে। তবে জীবনের শেষভাগে এসে চলচ্চিত্রে থেকে দূরে ছিলেন তিনি।

আব্দুল্লাহ সাকীর মৃত্যুর খবরে শোকের ছায়া নেমে এসেছে চলচ্চিত্রাঙ্গনে। এরই মধ্যে তার সহকর্মীরা সামাজিক যোগাযোগমাধ্যমে তাকে নিয়ে শোক প্রকাশ করেছেন।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর