সকাল আটটা থেকে অফিস শুরু, দু‘ঘন্টা পরও আসেনি কর্মকর্তারা

জামালপুরে সরকারি নির্দেশনা অমান্য করে নিজেদের খেয়াল খুশি মতো কাজ করছে সরকারি কর্মকর্তারা। সম্প্রতি বিদ্যুৎ এবং জ্বালানি সাশ্রয়ের জন্য সব সরকারি ও স্বায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠানের অফিস সকাল ৮টা থেকে বিকেল ৩টা করার নির্দেশনা দিয়েছেন সরকার। আজ বুধবার (২৪ আগস্ট) ছিল সরকারের দেয়া নির্দেশনা বাস্তবায়নের প্রথম দিন।

জানা গেছে, সরকার ঘোষিত নির্দেশনায় সকাল ৮টা থেকে অফিস শুরুর কথা থাকলেও জামালপুরের বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের যথা সময়ে অফিসে উপস্থিত হতে দেখা যায়নি। অফিস শুরুর প্রায় ১ ঘণ্টা পরেও বিভিন্ন দপ্তর প্রধানের কক্ষ ছিল তালাবদ্ধ। কারো কারো দেখা মেলেনি অফিস শুরুর সময় থেকে পরবর্তী ২ ঘণ্টা পর্যন্ত।

জেলার সড়ক বিভাগ, পূর্ত বিভাগ, পানি উন্নয়ন বোর্ড, হর্টিকালচার সেন্টার, সদর উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, কৃষি, পরিসংখ্যান, যুব উন্নয়ন, মৎস্য, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা নির্ধারিত সময়ের পরে উপস্থিত হতে দেখা গেছে।

অফিস প্রধানদের অনুপস্থিতির কারণ জানতে চাইলে তৃতীয় এবং চতুর্থ শ্রেণির কর্মচারীরা কেউ কথা বলতে রাজি হননি। তবে অধিকাংশ কর্মচারীকে অনুপস্থিত থাকার বিষয়ে জিজ্ঞেস করা হলে তারা জানান, ঊর্ধ্বতন কর্মকর্তারা সাইট পরিদর্শনে গিয়েছেন।

জামালপুর সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) আরিফুর রহমানের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি সাইট পরিদর্শনে আছি।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর