খোকসায় আ.লীগের দুপক্ষের গুলাগুলিতে আহত ২

কুষ্টিয়ার খোকসাতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুইপক্ষের ধাওয়া, পাল্টা ধাওয়া, গুলাগুলি ও ভাংচুরের ঘটনা ঘটেছে। বুধবার (১৭ আগষ্ট) রাত ১১ টার দিকে উপজেলার ওসমানপুর ইউনিয়নের খানপুর এলাকায় এঘটনা ঘটে।

এঘটনায় উভয়পক্ষের দুইজন গুলিবিদ্ধসহ তিনজন আহত হয়েছেন। বেশকিছু ঘরবাড়িতে ভাংচুর করা হয়েছে। তবে কে কাকে আগে আক্রমণ করেছে? তা নিয়ে দুপক্ষের পাল্টাপাল্টি অভিযোগ তুলেছেন।

আহতরা হলেন ইউনিয়ন পরিষদের১ নং ওয়ার্ড সদস্য (মেম্বর) হায়াত আলী (৫৫) ও ইউনিয়নের দেবীনগর গ্রামের আব্দুল মজিদের ছেলে সাহস শেখ (২২) এবং নাদের শেখের ছেলে আব্দুর রশিদ (৪৫) শেখ (২)। তাঁরা কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এঘটনায় আজ বৃহস্পতিবার সকালে থানায় একপক্ষ মামলা করেছেন। মামলায় ওসমানপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান আনিসুর রহমানকে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ ও এলাকাবাসী সুত্রে জানা গেছে, আধিপত্য বিস্তারকে কেন্দ্র এলাকায় স্থানীয় সংসদ সদস্য (এম,পি) ব্যারিষ্টার সেলিম আলতাফ জর্জ গ্রুপের সাথে জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খান গ্রুপের সমর্থকদের মাঝে বিরোধ চলে আসছে দীর্ঘদিন। এম,পি গ্রুপের নেতৃত্ব দেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাবুল আক্তার ও স্থানীয় মেম্বর হায়দার আলী। আর খান গ্রুপের নেতৃত্ব দেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তারিকুল ইসলাম তারেক ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনিসুর রহমান।

বিরোধের জেরে গত বুধবার রাত ১১ টার দিকে ইউনিয়নের খানপুর এলাকায় দুইপক্ষ সংঘর্ষে জড়ায়। চলে ধাওয়া, পাল্টা ধাওয়া, ভাংচুর ও গুলাগুলি। এসময় এমপি গ্রুপের সমর্থক ও ১ নং ওয়ার্ড মেম্বর হায়দার আলী ও আব্দুর রশিদ এবং খান গ্রুপের সমর্থক, গুলিবিদ্ধ হন। উভয়পক্ষের বেশ কিছু ঘরবাড়িতে ভাংচুর করা হয়।

তবে এমপি গ্রুপের নেতাকর্মীরা বলছেন ২০০৫ সালের ১৭ আগষ্টে দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে তাদের জানিপুর সরকারি মাধ্যমিক বিদ্যালয় মাঠে বিক্ষোভ সমাবেশ ছিল। প্রথমে তাদের সমর্থকদের সমাবেশে আসতে বাঁধা প্রদান করেন প্রতিপক্ষরা। পরে সমাবেশ শেষে বাড়ি ফেরার পথে তাঁদের হামলা, গুলিবর্ষণ ও ঘরবাড়িতে ভাংচুর করা হয়।

আর খান গ্রুপের নেতাকর্মীরা বলছেন আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষরা সাবেক ইউপি চেয়ারম্যানের বাড়িতে হামলা ও গুলিবর্ষণ চালায়। এতে চেয়ারম্যানের বাড়ির কেয়ারটেকার গুলিবিদ্ধ হন। ভাংচুর করা হয় বাড়িতে।

এবিষয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাবুল আক্তার বলেন,’ সমাবেশ শেষে আমাদের সমর্থকরা রাতে বাড়ি ফিরছিল। এসময় সাবেক চেয়ারম্যান আনিসুর রহমান ও তাঁর লোকজন হামলা চালায় গুলি করে। আমাদের একজন গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এছাড়াও কয়েকটি বাড়িতে ভাংচুর করা হয়েছে। থানায় মামলা করেছি।’

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তারিকুল ইসলাম তারেক বলেন, ‘ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাড়িতে অতর্কিত হামলা ও গুলি চালায় প্রতিপক্ষরা। এতে তাঁর বাড়ির কেয়ারটেকার গুলিবিদ্ধ হয়ে হাসাপাতালে চিকিৎসাধীন রয়েছেন।’

খোকসা থানার ওসি সৈয়দ আশিকুর রহমান বলেন,’ আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ ও শর্টগানের গুলি বিনিময় হয়েছে। উভয় পক্ষের দুজন আহত হয়েছেন। এমপি গ্রুপ মামলা করেছেন। মামলায় সাবেক ইউপি চেয়ারম্যান আনিসুর রহমানকে গ্রেফতার করা হয়েছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।’

মোশারফ/বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর