অনন্ত জলিলের বিরুদ্ধে মামলা করবেন ‘দিন: দ্য ডে’র ইরানি পরিচালক

বাংলাদেশ-ইরানের যৌথ প্রযোজনায় নির্মিত সিনেমা ‘দিন: দ্য ডে’। গ ১০ জুলাই মুক্তি পায় সিনেমাটি। এবার সিনেমাটির বাংলাদেশ অংশের প্রযোজক অনন্ত জলিলের বিরুদ্ধে মামলা করার হুমকি দিয়েছেন ইরানি পরিচালক মোর্তেজা অতাশজমজম।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) ইরানি এই চলচ্চিত্র পরিচালক তার ইনস্টাগ্রাম আইডিতে এ বিষয়ে শেয়ার করা দীর্ঘ একটি স্ট্যাটাসে অনন্তের বিরুদ্ধে বেশকিছু অভিযোগ এনেছেন।

মোর্তেজা তার স্ট্যাটাসে লেখেন, সিনেমাটির নাম হওয়ার কথা ছিল ‘ডে (রোজ)’। কিন্তু অনন্ত আমার সঙ্গে কোনো আলোচনা ছাড়াই নিজের মতো নাম ঠিক করেছেন। তাছাড়া আমি ছিলাম সিনেমাটির মূল প্রযোজক। কিন্তু অনন্ত নামকরণ থেকে শুরু করে কোনো কিছুই আমার সঙ্গে পরিকল্পনা করে কিংবা সম্মতি নিয়ে করেননি।

‘তিনি (অনন্ত জলিল) আমাদের মধ্যকার চুক্তি ও শর্ত ভেঙেছেন। প্রতিশ্রুতি অনুযায়ী যে বিষয়গুলোতে আমরা একমত হয়েছিলাম, অনন্ত সেগুলোর একটিরও দায়ভার নেননি। তার কারণে সিনেমাটির অর্ধেকই নষ্ট হয়েছে।’

মোর্তেজা লেখেন, বাংলাদেশি জনগণকে সম্মান জানিয়ে আমি একটি শান্তিপূর্ণ ও সহজ সমাধানের কথা অনন্তকে বলেছিলাম। কিন্তু তিনি তা মানেননি। এ কারণেই আমি তেহরানের আদালতে তার বিরুদ্ধে মামলা করার সিদ্ধান্ত নিই। একজন আন্তর্জাতিক আইনজীবীর মাধ্যমে আমি বাংলাদেশের আদালতেও যাবো।’ খুব শিগগির সিনেমাটির মূল চুক্তিপত্র, বাজেট সবকিছু প্রকাশ করবেন বলেও জানান মোর্তেজা।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর