আওয়ামী লীগ গরিবের সরকার : পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, সরকারের ব্যর্থতায় নয় বরং রাশিয়া-ইউক্রেনের যুদ্ধের কারণে সব কিছুর দাম বেড়েছে। তিনি বলেন, গত এক মাস ধরে সব ধরনের জিনিসপত্রের দাম বেড়েছে। আওয়ামী লীগ গরিবের সরকার। এ সরকার গত ১৪ বছরে দেশে বৈপ্লবিক উন্নয়ন করেছে। ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছে। শিক্ষা, যোগাযোগ, বয়স্ক ভাতা, বিধবা ভাতাসহ দেশের সার্বিক উন্নয়ন অগ্রযাত্রা এগিয়ে নিয়ে যাচ্ছে।

তেলের দাম, চালের দাম বেড়েছে। তা আমরা স্বীকার করি। কিন্তু আমাদের সরকারের ব্যর্থতায় এ দাম বৃদ্ধি পায়নি। রাশিয়া-ইউক্রেনের যুদ্ধ তথা মোড়লদের লড়াইয়ে এ সমস্যা সৃষ্টি হয়েছে।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) দুপুরে আব্দুস সামাদ আজাদ অডিটোরিয়ামে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা প্রশাসনের আয়োজনে পরিকল্পনামন্ত্রীর নিজের তহবিল থেকে নগদ টাকা বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। তিনি এসময় দরিদ্র ২৮৪ জনকে ১৩৫০ টাকা করে দেন।

মন্ত্রী আরও বলেন, দেশে লোডশেডিং হচ্ছে। তবে আর বেশি দিন নয়, আগামী এক মাসের মধ্যে সব কিছু আগের মতো স্বাভাবিক হয়ে যাবে। জিনিসপত্রের দামও নিয়ন্ত্রণে নিয়ে আসবে শেখ হাসিনার সরকার। আগের মত ২৪ ঘণ্টা বিদ্যুৎ পাওয়া যাবে।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর