আশুলিয়ায় ভুয়া চাকরিদাতা প্রতিষ্ঠানের ২ প্রতারক গ্রেফতার

রাজধানীর আশুলিয়া এলাকা থেকে অভিযান চালিয়ে ভুয়া চাকরিদাতা প্রতিষ্ঠানের ২ প্রতারক গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৪)। বুধবার (১৭ আগস্ট) গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা জেলার আশুলিয়া এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) সকালে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব জানতে পারে যে, আশুলিয়া এলাকায় “বাংলার বন্ধু উন্নয়ন সংস্থা” নামে একটি ভূয়া রেজিস্ট্রেশনবিহীন আর্থিক সংস্থা এমএলএম ব্যবসার আড়ালে বিভিন্ন ব্যক্তিকে কোম্পানিতে চাকুরী দেওয়ার প্রলোভন দেখিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে। এতথ্য জানার পর র‌্যাব-৪ এর একটি অভিযানিক দল ঢাকা জেলার আশুলিয়া থানাধীন জিরাবো এলাকা অভিযান পরিচালনা করে “বাংলা বন্ধু উন্নয়ন সংস্থা” ২৫টি ঋণ ফরম, বিভিন্ন রেজিস্টার, ৬টি নিয়োগ পত্র, ৫৩টি মানি রিসিভ, আইডি কার্ডসহ ভুয়া প্রতিষ্ঠানের সভাপতি ও সাধারণ সম্পাদক নিম্নোক্ত প্রতারক চক্রের ০২ সদস্যকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলেন, জামালপুর জেলার মোঃ শরিফ মিয়া (৩৬) ও গাইবান্ধা জেলার মোঃ শরিফুল ইসলাম (৪০)।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত আসামী এ ধরনের প্রতারনার কথা স্বীকার করেছে। তারা বিভিন্ন সাধারণ ও নিরীহ লোকজনদের নিকট হতে চাকুরী দেওয়ার প্রলোভন দেখিয়ে বিপুল পরিমানের নগদ অর্থ প্রতারণামূলক ভাবে আত্মসাৎ করে আসছিলো।

গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন এবং সংশ্লিষ্ট অন্যান্য প্রতারক সদস্যদের গ্রেফতার করার জন্য গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে। পাশাপাশি অদূর ভবিষ্যতেও এসব অসাধু নব্য প্রতারকচক্রের বিরুদ্ধে র‌্যাব-৪ এর জোরালো অভিযান অব্যাহত থাকবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর