বিশ্বজুড়ে করোনায় আরও ২০১৪ মৃত্যু, বেড়েছে আক্রান্ত

বিশ্বজুড়ে করোনায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৫৫ হাজার ৬৯৩ জন, যা আগের দিনের তুলনায় কমেছে প্রায় আড়াই লাখ। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে দুই হাজার ১৪ জনের, যা আগের দিনের তুলনায় বেড়েছে প্রায় পাঁচ শ।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫৯ কোটি ৭৬ লাখ ৫৮ হাজার ৩৭৪ জন। মৃত্যু হয়েছে ৬৪ লাখ ৬১ হাজার ৯৯০ জনের।

এদিকে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ৪৪২ জনের এবং শনাক্ত হয়েছে ৭৬ হাজার ৩২৫ জনের। একই সময়ে ব্রাজিলে আক্রান্ত ২১ হাজার ৯২৭ জন এবং মৃত ২৪৬ জন। ইতালিতে আক্রান্ত ৩৬ হাজার ২৮১ জন এবং মৃত্যু ১২৮ জনের। গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে আক্রান্ত ২৪ হাজার ৮৭৩ জন এবং মৃত্যু হয়েছে ৩৩ জনের। জাপানে মৃত ২৮৪ জন এবং আক্রান্ত ১ লাখ ৭৮ হাজার ২৮৬ জন। গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় মৃত ৬৩ জন এবং আক্রান্ত ২০ হাজার ৬৭৭ জন।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৩৩ হাজার ১০৬ জন এবং মৃত্যু হয়েছে ৬৩ জনের। একই সময়ে থাইল্যান্ডে নতুন করে সংক্রমিত হয়েছেন ২ হাজার ৪৬১ জন এবং ২৮ জনের মৃত্যু হয়েছে। দক্ষিণ কোরিয়ায় করোনায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৮০ হাজার ৬৫২ জন এবং মৃত্যু হয়েছে ৪২ জনের।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর