সিরিজ বোমা হামলার ১৭ বছর, আ.লীগের বিক্ষোভ-সমাবেশ

২০০৫ সালের ১৭ আগস্ট দেশের ৬৩ জেলায় একযোগে বোমা হামলা চালায় নিষিদ্ধ জঙ্গি সংগঠন জেএমবি। দেশের ৫০০ স্থানে এ সিরিজ বোমা হামলায় দু’জন নিহত এবং ১০৪ জন আহত হন। ঘটনার সতের বছর পূর্তিতে লালমনিরহাট জেলা আওয়ামী লীগ বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।

বুধবার (১৭ আগস্ট) বিকেল ৫টায় নিষিদ্ধ সংগঠন জেএমবির বর্বর সিরিজ বোমা হামলার প্রতিবাদে লালমনিরহাটে জেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট মতিয়ার রহমানের সভাপতিত্বে বিভিন্ন অংঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেয়। মিছিলটি শহরের প্রধান সড়ক বাটামোড়, বিডিআর গেট হয়ে মিশন মোড়ে এসে সংক্ষিপ্ত সমাবেশ করে।

এছাড়া বিক্ষোভ সমাবেশে আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী সদস্য অ্যাড. সফুরা বেগম রুমী, জেলা শাখার সহ-সভাপতি সিরাজুল হক, নজরুল হক পাটোয়ারী ভোলা, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. আশরাফ হোসেন বাদল, সাখাওয়াত হোসেন সুমন খান সহ অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০০৫ সালের ১৭ আগস্ট দেশের ৬৩ জেলায় একযোগেবোমা হামলা চালায় নিষিদ্ধ জঙ্গি সংগঠন জেএমবি। মুন্সীগঞ্জ ছাড়া দেশের ৫০০ স্থানে তারা নারকীয় ঘটনা ঘটায়। সেদিন বোমা হামলায় দুজন নিহত ও ১০৪ জন আহত হয়েছিল। ঘটনার পরপরই সারাদেশে ১৫৯টি মামলা করা হয়। সেই মামলার ৩৮৬ জন আসামি করা হয়। আসামিদের মধ্যে ২৭ জনের বিরুদ্ধে ফাঁসির রায় দেয়া হয়েছে। এর মধ্যে ৮ জনের ফাঁসি ইতোমধ্যে কার্যকর করা হয়েছে।

মিজানুর/বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর