আ.লীগ নেতাকে মারধর করায় ইউপি চেয়ারম্যান বহিষ্কার

জামালপুরের সরিষাবাড়ীতে গ্রাম্য সালিশে পৌর আওয়ামী লীগ নেতাকে মারধর করায় উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কামরাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুস সালাম জিএসকে দলীয় পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার (১৬ আগস্ট) রাতে জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ্ বিষয়টি নিশ্চিত করেন। রবিবার (১৪ আগস্ট) তাকে সাময়িক বহিষ্কার করা হয়।

জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ ও সাধারণ সম্পাদক ফারুক আহম্মেদ চৌধুরী স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, শনিবার (১৩ আগস্ট) ইউপি চেয়ারম্যান মো. আব্দুস সালাম গ্রাম্য সালিশী বৈঠকে পৌর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এডভোকেট আলমগীর হোসেন জীবনকে মারধর করেন। বর্তমানে তিনি জামালপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

বিষয়টি সংগঠনের ভাবমূর্তি ক্ষুণ্ন হওয়ায় জেলা আওয়ামী লীগ গঠনতন্ত্রের ৪৭ (১) ধারা মোতাবেক আব্দুস সালামকে উপজেলা শাখার কার্যনির্বাহী সংসদের যুগ্ম সাধারণ সম্পাদকের পদ থেকে সাময়িক বহিষ্কার করে। একইসাথে তাকে চূড়ান্তভাবে কেন বহিষ্কার করা হবে না মর্মে সাতদিনের মধ্যে কারণ জানতে চাওয়া হয়।

এ বিষয়ে জানতে ইউপি চেয়ারম্যান আব্দুস সালামের ব্যবহৃত মুঠোফোনে কল করলে তার ফোন বন্ধ পাওয়া যায়। এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ হারুন অর রশিদ বলেন, পৌর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এডভোকেট আলমগীর হোসেন জীবন এর অভিযোগের ভিত্তিতে জেলা আওয়ামী লীগের সিদ্ধান্তে তাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। বিষয়টি মিমাংসা করার জন্য জেলা আওয়ামী লীগ থেকে পৌর মেয়র মনির উদ্দিনকে দায়িত্ব দেয়া হয়েছে।

মোস্তাক/বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর