গাড়ি রেখে নামাজে যাওয়ায় চুরি হওয়া গাড়ি উদ্ধার, সংঘবদ্ধ চক্র গ্রেফতার

গত ১২-০৮-২২ইং উত্তরা ৪নং সেক্টরে ৮নং রোডস্থ পার্ক মসজিদের সামনে ড্রাইভার মোঃ তপু (৩২) জোহরের নামাজ পড়তেঢুকলে তার প্রাইভেট কারটি চুরি হয়ে যায়। দিশেহারা তপু উপায়ান্তর না দেখে উত্তরা পূর্ব থানার ওসি মোঃ জহুরুল ইসলামকেবিষয়টি অবগত করে একটি মামলা দায়ের করেন। যার নং-০৮

চৌকস এই কর্মকর্তা আধুনিক প্রযুক্তি ব্যবহার করে সিসি টিভি ফুটেজ পর্যালোচনা করে তথ্য প্রযুক্তির মাধ্যমে গত ১৫-০৮-২২ইংউক্ত গাড়িসহ সংঘবদ্ধ চক্রকে গ্রেফতার করতে সক্ষম হন।।

মামলার বাদীর নিজ নামীয় সিলভার রংয়ের এক্স করোলা প্রাইভেটকার, যাহার রেজিঃ নং-ঢাকা মেট্রো-গ-২৫-৫০৫৪, মডেল-২০০৪, মূল্য অনুমান ৯,০০,০০০/- (নয় লক্ষ) টাকা।।

ড্রাইভার মোঃ তপু (৩২) জানায় ১২/০৮/২০২২ তারিখ দুপুর অনুমান ০১.১০ ঘটিকার সময় উত্তরা পূর্ব থানাধীন ০৪নং সেক্টরস্থ০৮নং রোডের হোপ ইন্টারন্যাশনাল স্কুলের ১নং গেইটের সামনে পাকা রাস্তার উপর গাড়ি পার্কিং করে জুম্মার নামাজের জন্য৪নং সেক্টর পার্ক মসজিদে প্রবেশ করে। নামাজ শেষে অনুমান ০২.০০ ঘটিকার সময় বাদীর ড্রাইভার গাড়ির কাছে গিয়ে দেখেরেখে যাওয়া স্থানে গাড়িটি নেই। দুপুর অনুমান ০১.১০ ঘটিকা হতে ০২.০০ ঘটিকা পর্যন্ত সময়ের মধ্যে অজ্ঞাতনামা চোর/চোরেরাবাদীর উক্ত গাড়িটি চুরি করে নিয়ে যায়। ঘটনাস্থলের সিসি টিভি ফুটেজ সংগ্রহ করে পর্যালোচনা করা হয়।

পরবর্তীতে সিসিটিভিফুটেজ পর্যালোচনা ও তথ্য প্রযুক্তির মাধ্যমে গত ইং ১৫/০৮/২০২২ তারিখ উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশক্রমে আসামী ১। মোঃ জিতুমিয়া (২৬), জেলা-মৌলভীবাজার, ২। মোঃ শহীদ মিয়া (২৮), জেলা-মৌলবীবাজার, হবিগঞ্জ জেলার নবীগঞ্জ থানাধীন বড়গাঁওগ্রামের আছমাউল হোসেন এর বাড়ি হতে গ্রেফতার করা হয়। তাদের গ্রেফতারের পর তদের নিকট হতে গাড়ি চুরির বিভিন্নসরঞ্জাম উদ্ধার করা হয়।

তাদের দেওয়া তথ্যে ভিত্তিতে জানা যায় অত্র মামলার চোরাই গাড়ি ঢাকা মেট্রো-গ-২৫-৫০৫৪শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানায় রয়েছে। গত ইং ১২/০৮/২০২২ তারিখ আসামীদ্বয় সহ অজ্ঞাতনামা আরো দুইজন আসামী মিলে চুরিকরে নিয়ে যাওয়ার সময় বর্ণিত গাড়ির চাপায় সেখানে সড়ক দূর্ঘটনায় শিরিন বেগম (৪০) নামক মহিলা মারা যায়। উক্ত সড়কদূর্ঘটনা সংক্রান্তে বাহুবল থানার মামলা নং-৮, তারিখ-১৪/০৮/২০২২ ইং, ধারা-৯৮/১০৫ সড়ক পরিবহন আইন ২০১৮ রুজুহয় এবং বাদীর চোরাই যাওয়া গাড়িটি সেখানে জব্দ করা হয়। অত্র মামলার মূল রহস্য, উদ্ধারকৃত কাগজপত্রের গাড়ির সন্ধানএবং উক্ত ঘটনার সহিত জড়িত অন্যান্য আসামীদের নাম ঠিকানা সংগ্রহ ও তাদের গ্রেফতার করার জন্য আসামীদ্বয়ের ০৫দিনের পুলিশ রিমান্ডের আবেদনসহ বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়।।

উত্তরা বিভাগের উপ-পুলিশ কমিশনার মোর্শেদ আলম এক সংবাদ সম্মেলনে বলেন, আটককৃতরা চোরাই গাড়ি ক্রয়-বিক্রয়চক্রের অন্যতম সদস্য। দীর্ঘদিন ধরে তারা এ কাজ করে আসছিল বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। এই সিন্ডিকেটেরঅন্যান্য সদস্যদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

তনু/বার্তাবাজার/জে আই

 

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর