উজিরপুরে ভয়াবহ অগ্নিকান্ডে ৬টি দোকান ভস্মীভূত

বরিশালের উজিরপুরে,বামরাইল বন্দরে আগুনে পুড়ে ৬টি দোকান ভস্মিভূত হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত। উপজেলার বামরাইল বন্দরে (১৬ আগষ্ট) মঙ্গলবার রাত ৩ টার দিকে এঘটনা ঘটে। এতে ৪০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

এলাকাবাসী জানায়, মঙ্গরাত ৩টার দিকে এই ৬টি দোকানে আগুন লাগার ঘটনা ঘটে। আগুন লাগা মাত্রাই আমরা স্থানীয় এলাকাবাসী পানি এবং বালি দিয়ে ১ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রন করতে সখম হই। বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত। আগুন লেগে ৬টি দোকান মুহুর্তের মধ্যে পুড়ে ছাই হয়ে গেছে। ৬টি দোকান আগুনে পুড়ে প্রায় ৩০থেকে ৪০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে।

দোকানের মিঠুন দাস বলেন, আমি রাত ১০ টার দিকে দোকান বন্ধ করে বাড়িতে এসে ঘুমিয়ে পড়ি। পরে এলাকাবাসীর চিৎকারে আমার ঘুম ভাঙ্গে । বাজারে গিয়ে দেখি ৬ টি দোকান আগুনে পুড়ে গেছে। ৬টি দোকানের মধ্যে আমি নিজেও একটি দোকান করতাম। এতে আমার প্রায় ৮ লক্ষ টাকার ক্ষতি হয়েছে।

ওষুধের দোকানদার সুমন সরদার বলেন, এই বাজারে আমি দীর্ঘদিন ওষুধের ব্যবসা করি। আমি রাতে দোকান বন্ধ করে বাড়িতে ঘুমিয়ে ছিলাম, রাত ৩টার দিকে খবর পাই দোকানে আগুন লেগেছে। এসে দেখি ওষুধপাতি সব আগুনে পুড়ে ছাই হয়ে গেছে, এতে আমার ৭লক্ষ টাকার ক্ষতি হয়েছে। এখন আমি পুরো সর্বশান্ত হয়ে গেছি।

স্থানীয় ইউপি সদস্য আলামি বলেন, আমি খবর পেয়ে এসে দেখি ৬টি দোকান আগুনে পুড়ে গেছে। ৬টি দোকান পুড়ে দোকান মালিকদের প্রায় ৩০ থেকে ৪০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। আমরা জনপ্রতিনিধি এবং স্থানীয় প্রশাসন যদি এদের সাহায্যের হাত বাড়াই তাহলে এরা পুনরায় ঘুরে দাড়াতে পারবে। এঘটনায় স্থানীয় ইউপি চেয়ারম্যান ইউসুফ হাওলাদার ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং ক্ষতিগ্রস্থ দোকান মালিকদের সাথে কথা বলেছেন।

রবিউল/বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর