কুয়াকাটায় খাবার হোটেল মালিকদের ধর্মঘট,ভোগান্তিতে পর্যটকরা

পটুয়াখালীর কুয়াকাটায় ঘন ঘন ভ্রাম্যমান আদালতের নামে হয়রানির অভিযোগে ধর্মঘট করেছে খাবার হোটেল মালিকরা। বুধবার (১৭ আগস্ট) সকাল থেকে সকল খাবার হোটেল বন্ধ রেখে অনির্দিষ্ট কালের জন্য তারা এ কর্মসূচি পালন শুরু করে ব্যবসায়ীরা । এতে ভোগান্তিতে পরেছে কুয়াকাটায় আগত পর্যটকরা।

জানাগেছে টানা একমাস ধরে প্রায় প্রতিদিনই কুয়াকাটায় হোটেলে পচা বাশি খাবার বিক্রি এবং বিভিন্ন অব্যাবস্থাপনার অপরাধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে আসছে প্রশাসন।

এদিকে খাবার হোটেল বন্ধ থাকায় কুয়াকাটায় আগত পর্যটকরা পরেছে চরম বিরম্বনায়। কেউ কেউ ৪ কিলোমিটার পথ পারি দিয়ে মহিপুর ও আলিপুরে গিয়ে পরিবার পরিজন নিয়ে খাবার খেয়েছেন বলে জানাগেছে।

গোপালগঞ্জ থেকে আগত পর্যটক মাজহারুল ইসলাম বলেন তারা ১১ জন বন্ধু মিলে কুয়াকাটায় ঘুরতে এসেছেন। তবে সেই ভোররাতে গাড়ি থেকে নেমে দুপুর পর্যন্ত খাবার খেতে পারেন নি তারা এমকি ২-১ টা চায়ের দোকান ছাড়া কোন দোকানপাট খোলা নেই কুয়াকাটায় এতে তারা চরম হতাশা ব্যাক্ত করেছেন।

সুমানগঞ্জ থেকে আগত পর্যটক আব্দুর রহিম মিয়া বলেন তারা পরিবারের ছোট বড় মিলিয়ে প্রায় ৩০ জন সকালে এসে নেমেছেন কুয়াকাটা। সকাল থেকে সব খাবার হোটেল ও খাবার দোকানপাট বন্ধ থাকায় ছোট বাচ্চাদের নিয়ে তারা চরম ভোগান্তিতে পরেছেন।

কুয়াকাটা খাবার হোটেল-রেস্তোরা মালিক সমিতির সভাপতি সেলিম মিয়া জানান, গত দুই বছর করোনার কারনে ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়েছে হোটেল মালিকরা।

তারপর একের এক ভ্রাম্যমান আদালতের নামে হয়রানি করায় আমরা অনেকটা নি:স্ব হয়ে পড়েছি। তাই প্রশাসনের কাছ থেকে ভালো কোন ফলাফল না পাওয়ার আগ পর্যন্ত আমাদের সকল হোটেল বন্ধ থাকবে।

মহিবুল্লাহ/বার্তাবাজার/জে আই

 

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর