প্রথম শর্ত খালেদা জিয়ার মুক্তি: ফখরুল

খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি চেয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার (১৬ আগস্ট) রাজধানীর নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে খালেদা জিয়ার ৭৮তম জন্মদিনের দোয়া মাহফিলে এই দাবি জানান ফখরুল।

মহানগর বিএনপি উত্তর-দক্ষিণের উদ্যোগে খালেদা জিয়ার জন্মদিন উপলক্ষে তার রোগমুক্তি ও সুস্থতা কামনা এবং চলমান আন্দোলনে নিহতদের আত্মার মাগফিরাত কামনায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এই দোয়া মাহফিল হয়।

মির্জা ফখরুল বলেন, ‘বাংলাদেশে রাজনীতির ইতিহাস হচ্ছেন দেশনেত্রী বেগম খালেদা জিয়া। বেগম জিয়া ও গণতন্ত্র— এ দুটো অঙ্গাঅঙ্গিভাবে জড়িত। তিনি গৃহবধূ ছিলেন। জাতির প্রয়োজনে যখন সেই গৃহবধূ গণতন্ত্রকে পুনরুদ্ধার করতে সামনে এসে দাঁড়ালেন তখন থেকে তিনি সংগ্রাম শুরু করেছেন। সারাটা জীবন গণতন্ত্র চর্চার জন্য তিনি সংগ্রাম করেছেন। এর জন্য এখন তাকে গৃহে অন্তরীণ রাখা হয়েছে।’

বিএনপির মহাসচিব বলেন, ‘আমাদের প্রথম শর্ত হচ্ছে, যিনি গণতন্ত্রকে রক্ষা করেছেন, গণতন্ত্র চর্চা করেছেন তাকে অবশ্যই প্রাথমিক মুক্তি দিতে হবে এবং নিঃশর্ত মুক্তি দিতে হবে। এই জন্মদিনে আমরা তার দীর্ঘ জীবন কামনা করছি। আমরা দোয়া করছি তিনি সুস্থ হয়ে আমাদের মাঝে আবার ফিরে আসবেন। আমাদের নেতৃত্ব দেবেন।’

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর