গার্ডার চাপায় নিহতের ঘটনায় হাইকোর্টে রিট

ঢাকার উত্তরায় নির্মাণাধীন বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের গার্ডার পড়ে প্রাইভেটকারে থাকা শিশুসহ একই পরিবারের পাঁচজন নিহত হয়েছেন। নিহতরা হলেন রুবেল (৬০), ফাহিমা (৪০), ঝরনা (২৮), জান্নাত (৬) ও জাকারিয়া (২)।

যা বিআরটি প্রকল্পের ক্রেন থেকে ১২০ টন ওজনের গার্ডার ছিটকে প্রাইভেটকারের ওপর পড়ে পাঁচজন নিহতের ঘটনায় হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। মঙ্গলবার (১৬ আগস্ট) অ্যাডভোকেট সাগুফতা তাবাসসুম আহমেদ হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ রিটটি দায়ের করেন।

এই প্রসঙ্গে অ্যাডভোকেট তাবাসসুম বলেন, ঘটনার তদন্ত করে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে এবং জনগণের চলাফেরায় প্রয়োজনীয় নিরাপত্তা চেয়ে রিটটি দায়ের করা হয়েছে। রিটে বিবাদী করা হয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সচিব, সড়ক ও জনপথ মন্ত্রণালয়ের সচিব, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিবসহ সংশ্লিষ্টদের।

এর আগে মঙ্গলবার (১৬ আগস্ট) সকালে এই ঘটনায় জাতীয় দৈনিকে প্রকাশিত প্রতিবেদনগুলো হাইকোর্টের নজরে আনা হয়। পরে বিষয়টি রিট আকারে নিয়ে আসতে আইনজীবীদের পরামর্শ দেন বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ।

বিষয়টি আদালতের নজরে আনেন ব্যারিস্টার সৈয়দ মাহসিব হোসাইন, অ্যাডভোকেট জামিউল হক ফয়সাল ও অ্যাডভোকেট মো. শাহিনুজ্জামান।

উল্লেখ্য, সোমবার বিকেল সোয়া ৪টার দিকে উত্তরা ৩ নম্বর সেক্টরের প্যারাডাইস টাওয়ারের সামনে নির্মাণাধীন বিআরটি প্রকল্পের ক্রেন থেকে গার্ডার ছিটকে প্রাইভেটকারের ওপর পড়ে। গার্ডারটি গাড়ির দুই-তৃতীয়াংশ চাপা দেয়। বাম পাশে থাকা দুজন সৌভাগ্যক্রমে বেঁচে যান।

বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর