লঞ্চ যাত্রীদের দুঃসংবাদ দিলেন নৌপরিবহন মন্ত্রণালয়

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রেক্ষিতে লঞ্চভাড়া ৩০ শতাংশ বাড়ানো হয়েছে। মঙ্গলবার (১৬ আগস্ট) ভাড়া বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করেছে নৌপরিবহন মন্ত্রণালয়। তবে রাত থেকে সরকার ঘোষিত লঞ্চ ভাড়া কার্যকর হবে।

এই বিষয়ে জানা গেছে, গত (৫ আগস্ট) রাত ১২টার পর থেকে ডিজেল, পেট্রোল, করোসিন, ও অকটেনের দাম বাড়িয়েছে সরকার। দাম বেড়েছে প্রতি লিটার ডিজেলে ৩৪ টাকা, কেরোসিনে ৩৪ টাকা, অকটেনে ৪৬ টাকা, পেট্রোলে ৪৪ টাকা। দাম বাড়ার পর প্রতি লিটার ডিজেল ১১৪ টাকা, কেরোসিন ১১৪ টাকা, অকটেন ১৩৫ টাকা ও প্রতি লিটার পেট্রোল ১৩০ টাকায় কিনতে হচ্ছে।

তাছাড়া লঞ্চ মালিকরা ভাড়া শতভাগ বাড়ানোর প্রস্তাব দেয়। তারা ১০০ কিলোমিটার দূরত্বের জন্য প্রতি কিলোমিটারে জনপ্রতি যাত্রী ভাড়া ২ টাকা ৩০ পয়সা থেকে বাড়িয়ে ৪ টাকা ৬০ পয়সা এবং প্রথম ১০০ কিলোমিটারের বেশি দূরত্বের জন্য প্রতি কিলোমিটারে জনপ্রতি যাত্রী ভাড়া ২ টাকা থেকে বাড়িয়ে ৪ টাকা করার প্রস্তাব দিয়েছিল।

লঞ্চ স্টাফরা জানান,পটুয়াখালী থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়া ডাবল ডেকার লঞ্চে পূর্বের নির্ধারিত ভাড়ায় যাত্রী পরিবহন করছে। আর আগামীকাল থেকে ভাড়া বাড়িয়ে নেওয়া হবে।

বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর