আরবি ১৪৪৪ হিজরি প্রথম উমরার উদ্দেশ্যে সিলেট ছাড়লেন শতাধিক হাজী

মক্কা-মদিনা মুসলিমদের গভীর আবেগ-অনুভূতির অংশ। এ দুটি স্থানের সাথে মুসলমানদের সোনালি ইতিহাস জড়িত রয়েছে। কোন মুসলমান একবার এ দুটি স্থান সফর করলে তার অন্তরে বার বার এ স্থানগুলোর প্রতি ভালোবাসা ও আকর্ষণ জন্মে। ইসলামের একটি সৌন্দর্যময় ইবাদাত হিসেবে উমরাহ মুসলিমদের আকাঙ্খিত বস্তু। এর মাধ্যমে সামগ্রিক ঈমানের প্রতিফলন ঘটে।

আজ মঙ্গলবার (১৬আগস্ট) সকালে ‘খাজা এয়ারলাইনার হজ্ব, উমরাহ, ট্র্যাভেল এ্যান্ড ট্যুরস’-এর উদ্যোগে আরবী ১৪৪৪ হিজরী সিলেট থেকে প্রথম উমরার উদ্দেশ্যে শতাধিক হাজী মক্কা মদিনার উদ্দেশ্যে রওয়ানা দিয়েছেন।

সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যাত্রা কালে ‘খাজা এয়ারলাইনার হজ্ব, উমরাহ, ট্র্যাভেল এ্যান্ড র্টুস’-এর প্রোপাইটর খাজা মঈন উদ্দিন জালালাবাদী বলেন, প্রতিবছরের মতো এবারও আমরা হাজীদেরকে নিয়ে মক্কা-মদিনার উদ্দেশ্যে রওয়ানা হয়েছি। হাজীরা যাতে সুন্দরভাবে মক্কা-মদিনায় উমরাহ সম্পন্ন করতে পারেন সে ব্যাপারে আমরা সর্বাত্মক সহযোগিতা ও চেষ্টা করে থাকি। এছাড়া উমরাহ পরবর্তীকালীন মক্কা-মদিনা এবং এতদঞ্চলের ঐতিহাসিক স্থানগুলো সফরেও আমার প্রতিষ্ঠান গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।

উল্লেখ্য, প্রতিবছরই ‘খাজা এয়ারলাইনার হজ্ব, উমরাহ, ট্র্যাভেল এ্যান্ড র্টুস’-এর উদ্যোগে হাজীদেরকে নিয়ে মক্কা-মদিনায় সফর করা হয়। ধারাবাহিক কয়েকটি পর্বে এ উমরাহ কার্যক্রম সম্পন্ন হয়ে থাকে। এ বছরই প্রথম শতাধিক হাজীকে নিয়ে মক্কা-মদিনার উদ্দেশ্যে সিলেট ত্যাগ করে ‘খাজা এয়ারলাইনার হজ্ব, উমরাহ, ট্র্যাভেল এ্যান্ড র্টুস’। ‘খাজা এয়ারলাইনার হজ্ব, উমরাহ, ট্র্যাভেল এ্যান্ড র্টুস’-এর প্রোপাইটর খাজা মঈন উদ্দিন জালালাবাদী সকলের আন্তরিক দোয়া কামনা করেন। যাত্রার প্রাক্কালে নিরাপদ উমরাহ পালনের জন্য মোনাজাত পরিচালনা করেন প্রোপাইটর খাজা মঈন উদ্দিন জালালাবাদী।

সাইফুল/বার্তাবাজার/কা.হা

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর