শোক দিবস উপলক্ষে জেলা গ্রন্থাগারের চিত্রাঙ্কন প্রতিযোগীতা

জাতীয় শোক দিবস ২০২২ উপলক্ষে লালমনিরহাট জেলা গ্রন্থাগারের আয়োজনে নিজস্ব কার্যালয়ে চিত্রাঙ্কন প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার ১৬ ই আগস্ট বিকেল তিনটা থেকে ঘন্টা ব্যাপী এই প্রতিযোগীতায় জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত সর্বোচ্চ ১২ বছর পর্যম্ত বয়সী শিক্ষার্থীএবং বিশেষ প্রতিবন্ধীরা অংশ নেয়। অনুর্ধ ৭ এবং বিশেষ প্রতিবন্ধী শিক্ষার্থীদের চিত্রাঙ্কনের বিষয়টি উন্মুক্ত করে দেয়া হয়। আর অনুর্ধ ৮ থেকে ১২ পর্যন্ত শিক্ষার্থীদের চিত্রাঙ্কনের বিষয় দেয়া হয় “শোকাবহ আগস্ট”। প্রতিযোগীতায় ক,খ,গ তিনটি গ্রুপের বিভিন্ন স্কুলের প্রায় শতাধিক প্রতিযোগী অংশ গ্রহন করে।

এছাড়া আগামী ২২ শে আগষ্টের মধ্যে পঞ্চম থেকে অষ্টম শ্রেনীর ক গ্রুপের জন্য “বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ”নবম থেকে দ্বাদশ শ্রেনীর খ গ্রুপের জন্য “বেগম ফজিলাতুননেছা মুজিব” স্নাতক থেকে স্নাতকোত্তর শ্রেনীর গ গ্রুপের জন্য “১৫ ই আগষ্ট শোক থেকে শক্তি এবং সর্বসাধারণের ঘ গ্রুপের জন্য “বঙ্গবন্ধুর উন্নয়ন ভাবনা” বিষয় নিয়ে ১০০০ থেকে ১৮০০ শব্দের লিখিত রচনার কপি জেলা গ্রন্থাগারে জমা দিতে বলা হয়েছে।

এ বিষয়ে লালমনিরহাট জেলা গ্রন্থগারের লাইব্রেরিয়ান মো: আজহারল ইসলাম বার্তাবাজারকে জানান,জাতীয় দিবস গুলোতে অধিদপ্তরের নির্দেশ আমরা রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগীতার সকল অনুষ্ঠান পালন করি।সেই ধারাবাহিকতায় আজকের প্রতিযোগীতা অনুষ্ঠিত হলো।

মিজানুর/বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর