ধুলাসর ইউনিয়ন পরিষদে পালিত হয়নি জাতীয় শোক দিবস

জাতীয় শোক দিবসে সরকারি আধা সরকারি স্বায়ত্ব শাসিত ও স্থানীয় সরকারর প্রতিটি প্রতিষ্ঠানে আলোচনা সভাসহ কর্মসূচি পালনের সরকারি নির্দেশনা ছিল।

নির্দেশনা মোতাবেক পটুয়াখালীর মহিপুর থানার ধুলাসার ইউনিয়ন ছাড়া সব ইউনিয়ন পরিষদেই যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালিত হয়েছে।

থানার প্রতিটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেম্বারগণ এবং স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ ও মুক্তিযোদ্ধাদের দাওয়াতক্রমে ইউপি কার্যালয়ে আলোচনা সভার আয়োজন করেন। ব্যতিক্রম শুধু একটি ইউনিয়ন। সেটি হচ্ছে ধুলাসার ইউনিয়ন।

এই ইউনিয়ন পরিষদের উদ্যোগে শোকদিবস কর্মসূচি পালনের কোনো আয়োজন করা হয়নি। বরং শোক দিবস রেখে ইউপি চেয়ারম্যান ইসলামী আন্দোলন বাংলাদেশের বিজয়ী চেয়ারম্যানের সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দিতে গেলেন তিনি ।

ঐ ইউপির সদস্যদের সাথে যোগাযোগ করা হলে তারা জানান- শোক দিবস কর্মসূচির কোনো দাওয়াত তারা পাননি। চেয়ারম্যানের পক্ষ থেকে এ বিষয়ে তাদের কিছু বলা হয়নি। এমনকি স্থানীয় মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগ নেতৃবৃন্দও এ বিষয়েও অবগত নন।

ইউপি মেম্বারগণ ও স্থানীয় নেতৃবৃন্দ ক্ষোভ প্রকাশ করে বলেন- চেয়ারম্যান পাখা মার্কায় নির্বাচিত চরমোনাই পন্থী হওয়ায় শোক দিবস পালন থেকে ইউনিয়ন বঞ্চিত হয়েছে।

ধুলাসার ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোদাচ্ছের হাওলাদারের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ইউনিয়ন পরিষদে শোকদিবসের কোনো কর্মসূচি পালিত না হওয়ায় ক্ষুব্ধ রাজনৈতিক নেতৃবৃন্দ ও স্থানীয়রা। এসময় তিনি আরো বলেন জাতীয় শোক দিবস পালন না করে তার সংবর্ধনা অনুষ্ঠানে যোগদান করা নেক্কারজনক।

ক্ষুব্ধ হয়ে অনেক ইউপি সদস্যরা উপজেলা আওয়ী লীগের আলোচনা সভায় অংশগ্রহণ করেন।

এ বিষয়ে কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোঃ শহীদুল হক বলেন, প্রত্যেকটি ইউনিয়ন পরিষদে আলোচনা কর্মসূচি পালনের নির্দেশনা দেওয়া হয়েছে। কোনো ইউপি কার্যালয়ে পালন করা না হলে বিহিত ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে ধুলাসার ইউনিয়ন পরিষদের পাখা মার্কা থেকে নির্বাচিত চরমোনাই পন্থী চেয়ারম্যান হাফেজ মো:আব্দুর রহিমের সাথে মুঠোফোনে যোগাযোগ কালে তিনি বলেন ঢাকাতে কেন্দ্রীয় কার্যালয়ে মিটিং এ রয়েছেন এ ব্যাপারে পরে কথা বলবেন বলে জানান তিনি।

মহিবুুল্লাহ/বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর